ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

৫০ শয্যায় উন্নীত হলো বিশ্বের বৃহত্তম গ্রামের হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
৫০ শয্যায় উন্নীত হলো বিশ্বের বৃহত্তম গ্রামের হাসপাতাল ৫০ শয্যা হাসপাতালের উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নেন এমপি মজিদ খান। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে হবিগঞ্জের বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি। ৪টি ভবন  নির্মাণ হওয়ায় রোগীদের দুর্ভোগ লাঘবসহ দায়িত্বরতদের আবাসন সমস্যার সমাধান হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ৫০ শয্যার কার্যক্রম এবং ৩টি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।  

এ সময় হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা ও বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

৫০ শয্যা হাসপাতালের একটি ভবন।  ছবি: বাংলানিউজউপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবুল হাদী মো. শাহপরান বাংলানিউজকে জানান, বিশ্বের বৃহত্তম গ্রাম বানিয়াচং সদরের স্বাস্থ্য কমপ্লেক্সেটি ৩১ শয্যার হওয়ায় রোগীদের দুর্ভোগ লেগেই ছিল। এছাড়াও কোয়ার্টার না থাকায় কষ্ট করতে হতো দায়িত্বরতদের। অবশেষে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে ৪টি ভবন নির্মাণ করা হয়েছে। এর একটিতে ৫০ শয্যার হাসপাতাল এবং বাকি ৩টি ভবন ব্যবহৃত হবে কোয়ার্টার হিসেবে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।