ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ফরিদপুরে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৬১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৬ ২:৪১:০৮ পিএম
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল

ফরিদপুর: ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৬০ জন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে ১১৮ জনকে।

২০ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১ হাজার ২৫ জন। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৫৪৪ জন। 

এদিকে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪ জন, ফরিদপুর জেনারেল হাসপাতালে ১০, বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৪, আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ২, মধুখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৪, ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন হাসপাতালে ৫ ও আরোগ্য সদন প্রাইভেট হাসপাতালে ২ জন। 

ফরিদপুরের সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য সব হাসপাতালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া করা হয়েছে। রোগীর সংখ্যা না কমলেও চিকিৎসায় সুস্থ্য হওয়ার সংখ্যা অনেক বেশি। ডেঙ্গু আক্রান্ত হলে আতংকিত না হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণের পরামর্শ দিয়েছেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-16 14:41:08