ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের সেবা কার্যক্রম চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৫ ৯:২১:২৪ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের বহির্বিভাগের চিকিৎসাসেবা কার্যক্রম চালু হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) সারওয়ার মুর্শেদ চৌধুরী।

ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগের রোগী দেখা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) মাশরুকুর রহমান খালেদ, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজল, যুগ্ম-সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদির মিয়াসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, চিকিৎসক ও রাজনৈতিক দলের নেতারা।
 
আয়তনের দিক থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম। ৫০০-শয্যার এ হাসপাতালটিতে আধুনিক ও উন্নতমানের চিকিৎসার জন্য অবকাঠামোগত সব সুযোগ-সুবিধা থাকবে। ২০১২ সাল থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজে প্রথমবর্ষে এমবিবিএস ক্লাসে ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়। কিন্তু দীর্ঘদিনে যাবত নানা জটিলতার কারণে হাসপাতালটি চালু করা হয়নি।

সম্প্রতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ও কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির সভাপতিত্বে মেডিক্যাল কলেজটিতে এক সভা অনুষ্ঠিত হয়। সেখানে মেডিক্যাল কলেজ হাসপাতালটি চালু করার ব্যাপারে আলোচনা করা হয়। তবে হাসপাতালটি পূর্ণাঙ্গভাবে চালুর আগে এবারের জাতীয় শোকদিবসে বহির্বিভাগ চালু হলো।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯ 
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   কিশোরগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-15 21:21:24