bangla news

কিশোরগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগী, হাসপাতালে ভর্তি ১১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৫ ৩:৩৩:০৮ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কিশোরগঞ্জ: গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জের বিভিন্ন হাসপাতালে নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৪৪ জন। সবমিলিয়ে হাসপাতালগুলোতে ডেঙ্গু জ্বরে ভর্তি আছেন ১১৫ জন। 

এর মধ্যে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪৫ জন, বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩১, প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ২ জন, করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন, বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ২ জন, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জন, নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ১ জন, তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন, ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ জন এবং হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

এদিকে, জেলা সদরের বাইরেও বিভিন্ন উপজেলায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। এরই মধ্যে জেলায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৭শ’ ছাড়িয়ে গেছে। অবস্থার অবনতি হওয়ায় এ পর্যন্ত ৯৪ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 

এদের মধ্যে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। হাসপাতালগুলোতে বিনামূলে ডেঙ্গু শনাক্তকরণ কিট পাওয়া গেলেও বাইরের ক্লিনিক থেকে রোগীদের রক্তের প্লাটিলেট পরীক্ষা করতে হচ্ছে। এতে করে রোগীরা বিনামূল্যে সেবা পাচ্ছেন না।  

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, ডেঙ্গু শনাক্তকরণ কিটের স্বল্পতা থাকলেও চিকিৎসায় কোনো প্রভাব পড়ছে না। হাসপাতালগুলোতে চিকিৎসকরা আন্তরিকতার সঙ্গে কাজ করে ডেঙ্গু পরিস্থিতির সামাল দিয়ে আসছেন।  

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯ 
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-15 03:33:08