bangla news

শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন ৩৩০ ডেঙ্গু রোগী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ১২:২৫:১০ পিএম
হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীরা, ছবি: বাংলানিউজ

হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীরা, ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ডেঙ্গু জ্বরে আক্রান্ত বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ৩৩০ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে ১৮৯ জন পুরুষ, ৭৮ জন নারী ও ৬৩ শিশু রয়েছেন।

মঙ্গলবার (১৩ আগস্ট) হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৪১ জন রোগী ভ‌র্তি হয়েছেন। এরমধ্যে ২৬ জন পুরুষ, ১৩ জন নারী ও ২ জন শিশু রয়েছে। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া ৪০ জনের মধ্যে ২৮ জন পুরুষ, ৭ জন নারী ও ৫ জন শিশু রয়েছে।

সোমবার (১২ আগস্ট) থেকে মঙ্গলবার পর্যন্ত কোনো ডেঙ্গু রোগীর মৃত্যু হয়নি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।

এদিকে হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য ১শ বেডের স্বতন্ত্র যে ওয়ার্ডটি চালু হয়েছে, সেখানে নারী রোগীদের রাখা হচ্ছে। আর ডেঙ্গু পুরুষ রোগীদের পুরুষ মেডিসিন ওয়ার্ডগুলোতে এবং শিশু রোগীদের জেনারেল শিশু ওয়ার্ডে রাখা হচ্ছে।

ঈদের দিন রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করাতে কিছুটা বিড়ম্বনায় পড়লেও মঙ্গলবার সকাল থেকে চিকিৎসকরা যথা নিয়মে রোগীদের খোঁজ-খবর নিয়েছেন। ব্যবস্থাপত্র হালনাগাদ করেছেন। তবে ওষুধসহ অনেক কিছুই বাইরে থেকে কিনতে হচ্ছে ডেঙ্গু রোগীদের। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে সবকিছুরই যথেষ্ট সরবরাহ রয়েছে।

গত ১৬ জুলাই থে‌কে মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল পর্যন্ত ব‌রিশাল মে‌ডিক্যালে মোট ৯১৩ জন ডেঙ্গু রোগী ভ‌র্তি হয়। এরমধ্যে হাসপাতাল থেকে বিদায় নিয়েছেন ৫৮৩ জন এবং মারা গেছে চারজন।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 12:25:10