bangla news

ভোলায় ডেঙ্গু আক্রান্ত ১৬৭, চিকিৎসাধীন ৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ১১:৩৯:২৮ এএম
হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীরা। ছবি: বাংলানিউজ

হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীরা। ছবি: বাংলানিউজ

ভোলা: ভোলায় বেড়েই চলছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও সাতজন। এনিয়ে দুই সপ্তাহে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৭ জনে। যাদের মধ্যে এখনো হাসপাতালে চিকিৎসাধীন ৩০ জন ও চিকিৎসাসেবা নিয়ে সুস্থ হয়ে ফিরে গেছেন ১৩০ জন এবং ঢাকায় স্থানান্তর করা হয়েছে সাত জনকে।

ভোলার চার উপজেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে সদর হাসাপাতালে ২৭ জন ও চরফ্যাশনে তিনজন। আক্রান্তদের মধ্যে ১০ জন স্থানীয় রোগী হলেও বাকিরা ঢাকা থেকে এসেছেন বলে জানান ভোলার সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার।

তিনি জানান, ডেঙ্গু রোগীদের পর্যপ্ত চিকিৎসা দেওয়া হচ্ছে। সদর হাসপাতালসহ সব হাসপাতালে ডেঙ্গু শনাক্তকরণ ডিভাইস (এন্টিজেন্ট কিডস) সরবরাহ করা হয়েছে। এখন থেকে সব হাসপাতাল থেকেই চালু হয়েছে ডেঙ্গু শনাক্ত করার পরীক্ষা-নিরীক্ষা। 

এদিকে ডেঙ্গু প্রতিরোধে ভোলা পৌরসভাসহ বিভিন্ন উপজেলা ও পৌর এলাকায় মশক নিধন ও পরিষ্কার-পরিচ্চন্নতা অভিযান চলছে। তবুও ডেঙ্গু আতঙ্কে রয়েছে মানুষ। জ্বরে আক্রান্ত হলেই রোগীরা ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গুর পরীক্ষা-নিরীক্ষা করতে ছুটে যাচ্ছেন।

সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার বাংলানিউজকে বলেন, ডেঙ্গু প্রতিরোধে জেলার সাত উপজেলায় ছয় শতাধিক স্বাস্থ্যকর্মী কাজ করছে। সচেতনতামূলক সভা, স্বাস্থ্যশিক্ষা প্রশিক্ষণ, পরিচ্ছন্নতা অভিযানসহ নানা কর্মসূচি অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 11:39:28