bangla news

ঈদের দিন শেবাচিমে চিকিৎসা নিচ্ছেন ৩২৯ ডেঙ্গু রোগী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১২ ৪:১৯:৪২ পিএম
শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী

ব‌রিশাল: ঈদুল আজহার দিনে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৩২৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। যার মধ্যে ১৯১ জন পুরুষ, ৭২ জন নারী ও ৬৬ শিশু।

এছাড়া হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৯০ জন রোগী ভ‌র্তি হয়েছেন। যার মধ্যে ৫৯ জন পুরুষ, ১৯ জন নারী ও ১২ জন শিশু। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া ৭৫ জনের মধ্যে ৪৬ জন পুরুষ, ২৬ জন নারী ও ৩ জন শিশু রয়েছে।

তবে গত ২৪ ঘণ্টায় এ রোগে আক্রান্ত কোনো রোগী মারা যাননি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন। এদিকে হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য ১০০ বেডের স্বতন্ত্র যে ওয়ার্ডটি চালু হয়েছে, সেখানে নারী রোগীদের রাখা হচ্ছে। আর ডেঙ্গুতে আক্রান্ত পুরুষ রোগীদের পুরুষ মেডিসিন ওয়ার্ডে এবং শিশু রোগীদের জেনারেল শিশু ওয়ার্ডে রাখা হচ্ছে।

ঈদের দিন হওয়ায় রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করাতে কিছুটা বিড়ম্বনায় পড়লেও সকালে চিকিৎসকরা যথানিয়মে রোগীদের খোঁজ-খবর নিয়েছেন। ব্যবস্থাপত্র হালনাগাদ করেছেন।

বাংলা‌দেশ সময়: ১৬১৭ ঘণ্ট, আগস্ট ১২, ২০১৯
এমএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-12 16:19:42