ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে ১১০ ডেঙ্গু রোগী, চিকিৎসকদের ছুটি বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
রামেক হাসপাতালে ১১০ ডেঙ্গু রোগী, চিকিৎসকদের ছুটি বাতিল রামেক হাসপাতালের জরুরি ও ক্যাজুয়ালিটি বিভাগ, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ঈদের ছুটিতেও ডেঙ্গু রোগী কমেনি। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৭ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। তবে আশার কথা হচ্ছে, এবার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

রামেক হাসপাতালের অনুসন্ধান বিভাগের তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় ২৭ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন রোগী।

পরিসংখ্যান বলছে রামেক হাসপাতালে এখন পর্যন্ত ৩২১ জন রোগী ভর্তি হয়েছেন।

এর মধ্যে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ২১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। ফলে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন মোট ১১০ জন। এছাড়া আশঙ্কামুক্ত না হওয়ায় হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন একজন।

জানতে চাইলে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস বাংলানিউজকে বলেন, ঈদ উদযাপনে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে মানুষ রাজশাহী এসেছেন। এই সময় রোগী বাড়বে এটা আগে থেকেই ধারণা করা হচ্ছিল।

এ জন্য ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় রামেক হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে অন্য বিভাগের কর্মীচারীদেরও ঈদের ছুটি নিতে নিরুৎসাহিত করা হয়েছে। চিকিৎসার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ওষুধ ও এনএস-১ সহ সব ধরনের টেস্টের উপকরণ পর্যাপ্ত পরিমাণে মজুদ রাখা হয়েছে বলেও জানান ডা. ফেরদৌস।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।