ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

সোহরাওয়ার্দীতে নতুন ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
সোহরাওয়ার্দীতে নতুন ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধনে স্বাস্থ্যমন্ত্রীসহ অন্য ডাক্তাররা

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ২শ বেডের নতুন একটি ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রোববার (১১ আগস্ট) তিনি এ ওয়ার্ড উদ্বোধন করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্বোধনকালে  সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু রোগীর সংখ্যা এখনও প্রতিদিনই অল্প অল্প বাড়ছে। এ কারণে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করে সোহরাওয়ার্দী হাসপাতালে ২শ নতুন বেড উদ্বোধন করা হলো।

পাশাপাশি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে-২ এর এক্সটেনশন হিসেবে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটেও রোগী ভর্তির উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালকেও ডেঙ্গু রোগী ভর্তির জন্য প্রস্তুত করা হচ্ছে।

২শ বেডের ডেঙ্গু ওয়ার্ডে ১শ বেডে পুরুষ ও ১শ বেডে নারী রোগী রাখার ব্যবস্থা করা হয়েছে। ঈদ শেষে ঘরে ফিরে টয়লেট ফ্লাশ করা, সব ফ্যান স্পিডে ছেড়ে দেওয়া, বেসিনে পর্যাপ্ত পানি ছেড়ে দেওয়া, ফ্রিজের ট্রে পরিষ্কার করা, টবের পানি বদলিয়ে দেওয়াসহ অন্য করণীয় বিষয়ে সাধারণ মানুষকে অবহিত করতে সংবাদকর্মীদের স্বাস্থ্যমন্ত্রী অনুরোধ জানান।

উদ্বোধনকালে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্যশিক্ষা বিভাগের সচিব ইউছুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদসহ অন্য চিকিৎসকরা এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।