ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গুতে আক্রান্তদের খোঁজ নিতে ঢামেকে স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
ডেঙ্গুতে আক্রান্তদের খোঁজ নিতে ঢামেকে স্বাস্থ্যমন্ত্রী রোগীদের খোঁজ-খবর নেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: বাংলানিউজ

ঢাকা: ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের সার্বিক খোঁজ-খবর নিতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

শনিবার (১০ আগস্ট) দুপুরে তিনি হাসপাতাল পরিদর্শন করেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন।

উনার সঙ্গে সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। উনার নির্দেশনা অনুযায়ী কাজ চলছে।

তিনি আরও বলেন, ডেঙ্গু নিয়ে আরও সচেতন হওয়া দরকার। বাসা কিংবা আঙ্গিনা, বাসার আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। ঈদে বাড়ি যাওয়ার আগে সবাই যেন বাসা-বাড়ি পরিষ্কার করে রেখে যায়, কোথাও যেন পানি জমে না থাকে।

‘গতকাল থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের ভর্তি শুরু করা হয়েছে। আগামীকাল সোহরাওয়ার্দী হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের জন্য একটি ইউনিট উদ্বোধন করা হবে। যদি বেশি রোগী আসে তাদের সেবা দেওয়ার জন্য এ ব্যবস্থা রাখা হয়েছে। ’

সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণের রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবার সার্বিক পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। এখন ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা একদিন বাড়ছে আবার একদিন কমছে। যেহেতু এখন বর্ষার সিজন, এখন থাকবে। তারপর আস্তে আস্তে কমে যাবে। আমরা ডাক্তার, নার্সসহ সবাইকে ঈদের সময় প্রস্তুত রেখেছি। ডিসি অফিস, মন্ত্রণালয় অফিস এসময় খোলা থাকবে। সেখান থেকে সবকিছু নিয়ন্ত্রণ করা হবে।

দেশের সব হাসপাতাল, জেলা হাসপাতাল, উপজেলা হাসপাতাল, প্রাইভেট হাসপাতালেও ভালোভাবে রোগী ম্যানেজমেন্ট করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

ঢামেক হাসপাতাল পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের দেখতে যান।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।