ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

ডেঙ্গু রোগীদের চিকিৎসা শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৭ ৪:৩৭:১৮ পিএম
শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট (ফাইল ফটো)

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট (ফাইল ফটো)

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আসা ডেঙ্গু রোগীদের বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করানো হবে। সেজন্য ইনস্টিটিউটের ২০০ শয্যা প্রস্তুত করা হয়েছে।

বুধবার (৭ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলন করে একথা জানান ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক প্রফেসর ডা. আবুল কালাম।

ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। সুস্থতা লাভ করায় ছাড়পত্র পেয়েছেন ১২১ জন। বর্তমানে ৭২১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। আগামীকাল থেকে নতুন করে হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এলে তাদের মধ্যে যারা কম গুরুতর, তাদের নতুন বার্ন ইনস্টিটিউটে ভর্তি রাখা হবে। তাদের সার্বক্ষণিক সব চিকিৎসার জন্য ডাক্তার, নার্স, স্টাফ সবকিছুরই ব্যবস্থা করে রাখা হয়েছে ইনস্টিটিউটে।

প্রফেসর ডা. আবুল কালাম বলেন, ইনস্টিটিউটের নিচতলায় ২০০ শয্যা ডেঙ্গু রোগীদের জন্য প্রস্তুত করে রাখা হয়েছে। আমাদের নিজস্ব নার্স ও ক্লিনারও আছে। ঢামেকের মেডিসিন বিভাগের ডাক্তারও সেখানে থাকবেন এবং রোগীদের চিকিৎসা দেবেন।
 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢামেকের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে, বুধবার ভোরেও ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় আওলাদ হোসেন (৩২) নামে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ঢামেকে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৮-তে।

আওলাদের বাড়ি মুন্সিগঞ্জ সদর উপজেলায়। গত ৪ আগস্ট থেকে জ্বর ছিল তার। এরপর ৬ আগস্ট মধ্যরাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এজেডএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-07 16:37:18