ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শেবা‌চি‌মে ২৪ ঘণ্টায় ভ‌র্তি ৬৯, চিকিৎসা নিচ্ছেন ২৩৬ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
শেবা‌চি‌মে ২৪ ঘণ্টায় ভ‌র্তি ৬৯, চিকিৎসা নিচ্ছেন ২৩৬ জন রোগী দেখছেন একজন চিকিৎসক। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ব‌রিশাল শের ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ (শেবাচিম) হাসপাতা‌লে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতি‌দিনই বাড়‌ছে। বুধবার (৭ আগস্ট) হাসপাতালে ২৩৬ জন ডেঙ্গু রোগী চি‌কিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার (৬ আগস্ট) এ সংখ্যা ছিল ১৯৩ জন।

হাসপাতা‌লের হি‌সাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভ‌র্তি হ‌য়ে‌ছেন ৬৯ জন।   আর সর্বশেষ হিসেব অনুযায়ী ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত মোট রোগীর মধ্যে পুরুষ ৪২ জন, নারী ২১ জন ও শিশু ৬ জন রয়েছে।

সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন ২৬ জন রোগী। এরমধ্যে ১৪ জন পুরুষ, ৭ জন নারী ও ৫ জন শিশু রয়েছে।

এদিকে গোটা হাসপাতালে বর্তমানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত চি‌কিৎসাধীন ২৩৬ জ‌নের ম‌ধ্যে পুরুষ ১৩৮, নারী ৭৪ ও শিশু ২৪ জন রয়েছে।

গত ১৬ জুলাই থে‌কে মঙ্গলবার (৬ আগস্ট) সকাল পর্যন্ত ব‌রিশাল মে‌ডিক্যালে মোট ৪৪৬ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভ‌র্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন ২১০ জন ও মারা গেছে দু’জন।

হাসপাতালের প‌রিচালক ডা. মো. বা‌কির হো‌সেন বলেন, ডেঙ্গু রোগী‌দের সুবিধার্থে হাসপাতা‌লে এক‌টি ক‌ন্ট্রোলরুম খোলা হ‌য়ে‌ছে। পাশাপাশি রোগীদের সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। যা মনিটরিং তিনিসহ মেডিসিন ওয়ার্ডের বিভাগীয় প্রধানরা করছেন।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।