ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গু: শেবা‌চি‌মে নতুন ভ‌র্তি ৭১, চিকিৎসাধীন ১৯৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
ডেঙ্গু: শেবা‌চি‌মে নতুন ভ‌র্তি ৭১, চিকিৎসাধীন ১৯৩ জন শের-ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে চলছে ডেঙ্গু রোগীদের চিকিৎসা

ব‌রিশাল: বরিশাল শের-ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লেও (শেবাচিম) ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিন বাড়‌ছে। হাসপাতালে রোগীদের চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হলেও কারো স্থান হয়েছে মেডিসিন ওয়ার্ডের মেঝে, আবার কারো ঠাঁই হয়েছে বারান্দায়।

মঙ্গলবার (০৬ আগস্ট) হাসপাতালটিতে ১৯৩ জন ডেঙ্গু রোগী চি‌কিৎসাধীন রয়েছেন। সোমবার (০৫ আগস্ট) এ সংখ্যা ছিল ১৫৪ জন।

 

হাসপাতা‌লের হি‌সাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভ‌র্তি হ‌য়ে‌ছেন ৭১ জন। যা এখন পর্যন্ত এ হাসপাতালে ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া সর্বোচ্চ রোগীর সংখ্যা। আর সবশেষ হিসাব অনুযায়ী ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ভর্তি হওয়া মোট রোগীর মধ্যে পুরুষ ৩৭ জন, নারী ২৪ জন ও শিশু ১০ জন রয়েছে।  

অপরদিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩২ জন রোগী। যার মধ্যে ২১ জন পুরুষ, ৯ জন নারী ও ২ জন শিশু রয়েছে।

এদিকে পুরো হাসপাতালে বর্তমানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত চি‌কিৎসাধীন ১৯৩ জ‌নের ম‌ধ্যে পুরুষ ১১০, ম‌হিলা ৬০ ও শিশু ২৩ জন।  

গত ১৬ জুলাই থে‌কে মঙ্গলবার (০৬ আগস্ট) সকাল পর্যন্ত ব‌রিশাল মে‌ডিক্যালে মোট ৩৭৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভ‌র্তি হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮৪ জন এবং মারা গেছেন দুই যুবক।

হাসপাতালের প‌রিচালক ডা. মো. বা‌কির হো‌সেন বলেন, ডেঙ্গু রোগী‌দের সুবিধার্থে হাসপাতা‌লে এক‌টি ক‌ন্ট্রোলরুম খোলা হ‌য়েছে। পাশাপাশি রোগীদের সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। যা আমিসহ মেডিসিন ওয়ার্ডের বিভাগীয় প্রধানরা সার্বক্ষণিক মনিটরিং করছেন।

বাংলা‌দেশ সময়: ১০০৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।