ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় খাগড়াছড়িতে ৬ ডেঙ্গু রোগী শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
২৪ ঘণ্টায় খাগড়াছড়িতে ৬ ডেঙ্গু রোগী শনাক্ত হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীরা, ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। এনিয়ে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়ালো ২৮ জনে। এর মধ্যে ১১ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে। বাকিরা খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার (৫ আগস্ট) খাগড়াছড়ি সদর হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট ঝিনু মারমা এ তথ্য জানান।

তিনি জানান, ডেঙ্গু রোগীদের মধ্যে পানখাইয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষিকা নুনুপ্রু মারমা, সুইচিং মং, লাভলী মারমা, ফিলিফ চাকমা, রাসেল ইসলাম, সুইম্রাও মারমা ৫ বছরের শিশু খিং খিং খাগড়াছড়িতে ডেঙ্গু আক্রান্ত হয়।

তারা খাগড়াছড়িতে সদর হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া বাকীরা ঢাকায় পড়াশোনা ও চাকরিরত অবস্থায় ডেঙ্গুতে আক্রান্ত হয়।

তিনি আরও জানান ডেঙ্গু আক্রান্তদের জন্য হাসপাতালে আলাদা পর্যবেক্ষণ কেন্দ্র খোলা হয়েছে। বর্তমানে খাগড়াছড়ি সদর হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে। খাগড়াছড়ি সদর হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট ঝিনু মারমা বলেন, আমরা ১২০টি ডেঙ্গু পরীক্ষার কীট পেয়েছি। গত চারদিনে আমরা ৬৬ জনের পরীক্ষা করেছি। এরমধ্যে ৬ জনের পজেটিভ। বাকীরা আসার আগে ডেঙ্গু পরীক্ষা বাইরের প্যাথলজিতে করা হতো।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. নয়নময় ত্রিপুরা বলেন, শুরুর দিকে ঢাকায় থাকায় ডেঙ্গু আক্রান্ত হলেও বর্তমানে খাগড়াছড়িতে ডেঙ্গু রোগী শনাক্ত হচ্ছে। এনিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলে জানালেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।