ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গু: শেবাচিমে ২৪ ঘণ্টায় ভর্তি ৪৬ জন, চিকিৎসাধীন ১৫৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
ডেঙ্গু: শেবাচিমে ২৪ ঘণ্টায় ভর্তি ৪৬ জন, চিকিৎসাধীন ১৫৪

ব‌রিশাল: দেশব্যাপী ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। একইভাবে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে দেশের দক্ষিণাঞ্চলেও। ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ব‌রিশাল শের-ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ (শেবাচিম) হাসপাতা‌লে ভর্তি হয়েছেন ৪৬ জন।

সোমবার (৫ আগস্ট) সকাল পর্যন্ত শেবাচিম হাসপাতালে ১৫৪ জন ডেঙ্গু রোগী চি‌কিৎসাধীন দেখা গেছে। রোববার (৪আগস্ট) এ সংখ্যা ছিল ১৪৮ জন।

 

হাসপাতা‌লের হি‌সাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগী ভ‌র্তি হ‌য়ে‌ছেন ৪৬ জন। যারমধ্যে পুরুষ ২৬, নারী ১৪ ও শিশু ৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ৪০ জনকে।

অন্যদিকে বর্তমানে চি‌কিৎসাধীন ১৫৪ জ‌নের ম‌ধ্যে পুরুষ ৯৪, নারী ৪৫ ও শিশু ১৫ জন। এদেরম‌ধ্যে একজনকে উন্নত চি‌কিৎসার জন্য ঢাকা মে‌ডিক্যাল ক‌লেজ (ঢামেক) হাসপাতা‌লে পাঠানো হ‌য়ে‌ছে।

গত ১৬ জুলাই থে‌কে ৪ আগস্ট পর্যন্ত শেবাচিম হাসপাতালে মোট ৩০৬ জন ডেঙ্গু রোগী ভ‌র্তি হয়েছেন। যাদের মধ্যে মারা গেছেন দুইজন।

এদিকে শেবাচিম হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড, বিনামূল্যে ওষুধ ও প্রতীকী মূল্যে রোগ পরীক্ষা-নিরীক্ষার কথা থাকলেও ডেঙ্গু রোগীদের কারোর ঠাঁই হয়েছে মেডিসিন ওয়ার্ডগুলোর মেঝেতে আবার কারোর হয়েছে বারান্দায়।

বাংলা‌দেশ সময়: ১২১৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।