ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় ২৪ ডেঙ্গু রোগী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় ২৪ ডেঙ্গু রোগী রামেক হাসপাতালে ডেঙ্গু রোগী

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে না। গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তারা সবাই ঢাকাসহ বিভিন্ন স্থানে গিয়ে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস রোববার (০৪ আগস্ট) বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নতুন রোগী ভর্তি হলেও তারা রাজশাহীর বাইরে গিয়ে আক্রান্ত হয়েছেন।

এখনও রাজশাহীতে আক্রান্ত হয়ে কারও ভর্তির তথ্য আমাদের কাছে নেই। যারা আসছেন তাদের বেশিরভাগই চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবায় বাড়তি নজর রাখা হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মেনেই ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন রোগী।  

এক পরিসংখ্যান তুলে ধরে ডা. সাইফুল ইসলাম ফেরদৌস বলেন, এ পর্যন্ত রামেক হাসপাতালে মোট ভর্তি হয়েছেন ১৪৮ জন। এর মধ্যে বর্তমানে চিকিৎসাধীন আছেন ৭২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭৬ জন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রামেক হাসপাতালের আইসিইউতে আছেন একজন। তিনি হলেন- আকিকুন্নাহার (৬৫)।

মাত্র এক সপ্তাহ আগে তার স্কুল শিক্ষক স্বামী আবদুল ওয়াহেদ ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান। এরপর তিনিও আক্রান্ত হয়েছেন ডেঙ্গুতে। স্বামী আবদুল ওয়াহেদ (৭৫) ও স্ত্রী আকিকুন্নাহার (৬৫) দু’জনেই ঢাকায় ছেলের বাসায় বেড়াতে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন।  
গত ২৩ জুলাই ঢাকাতেই মারা যান ওই স্কুল শিক্ষক। তিনি নওগাঁর আত্রাই উপজেলার আহসানউল্লাহ আহসানগঞ্জ স্মারক বহুমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।  

এছাড়া আইসিইউতে চিকিৎসাধীন অপর ডেঙ্গু রোগী শিমুলের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে রোববার সকালে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। ঈদের ছুটিতে বাড়তি চাপ সামলাতেও ব্যববস্থা নেওয়া হচ্ছে বলেও জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।