ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গুর রিএজেন্টের বেশি দাম রাখায় ২ হাসপাতালকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৯
ডেঙ্গুর রিএজেন্টের বেশি দাম রাখায় ২ হাসপাতালকে জরিমানা অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আফরোজা রহমান। ছবি: বাংলানিউজ

ঢাকা:  রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকার ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্ক ও আলোক হেলথ কেয়ার লিমিটেডকে ডেঙ্গু রোগের রিএজেন্ট সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রয়ের অভিযোগে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্কে ৫০ হাজার টাকা ও আলোক হেলথ কেয়ারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (৩ আগস্ট) দুপুর ১২টা থেকে শুরু হওয়া ভোক্তা অধিদপ্তরের অভিযান চলে দুপুর আড়াইটা পর্যন্ত।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আফরোজা রহমান ও মো আব্দুল জব্বার মণ্ডলের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল বাংলানিউজকে বলেন, দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ডেঙ্গু টেস্টের রিএজেন্ট নিধারিত মূলের চেয়ে অতিরিক্ত মূল্য রাখায় ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্ক ও আলোক হেলথ কেয়ার লিমিটেডকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

তিনি বলেন, কোনো ভোক্তা যদি প্রতারিত হয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন আমরা সঙ্গে সঙ্গে অ্যাকশন নিচ্ছি।

তিনি আরও বলেন, গরু-ছাগলকে মোটাতাজা করণের জন্য কোনো হরমোন ব্যবহার করা হচ্ছে কিনা দেখতে গিয়ে ছিলাম। গাবতলী পশুর হাটে ঈদের আগ পর্যন্ত  চলবে এ তদারকি। যদি গরু-ছাগলকে মোটাতাজা করণে গ্রোথ হরমোন ব্যবহার করা হয় তবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় থেকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া গরুর হাটের ক্রেতারা কোনো প্রকার হয়রানির শিকার না হয় এজন্য আমাদের একটি ভিজিল্যান্স টিম থাকবে গাবতলী গরুর হাটে।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯
এমএমআই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।