ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কুড়িগ্রামে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
কুড়িগ্রামে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

কুড়িগ্রাম: কুড়িগ্রাম আধুনিক সদর হাসপাতালের কার্ডিয়াক মেডিসিন ওয়ার্ডের অস্থায়ী ডেঙ্গু কর্নারে ক্রমেই বাড়ছে রোগীর সংখ্যা। 

এ নিয়ে কুড়িগ্রামে গত নয় দিনে ২৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এরমধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ১৫ জন, বাড়িতে চলে গেছেন একজন এবং চারজন ঢাকায় চিকিৎসা নিচ্ছেন।

বৃহস্পতিবার (১ আগস্ট) কুড়িগ্রাম আধুনিক সদর হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর নতুন করে চারজন ডেঙ্গু রোগ বহনকারীকে শনাক্ত করা হয়েছে। এরা হলেন- মেহেদী হাসান (১৮), বিসি রায় (২৪), শ্রেষ্ঠ (২২) ও আরিফ (২৬)। তবে তারা এখনো হাসপাতালে ভতি হননি।

কুড়িগ্রাম আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) শাহিনুর রহমান সরদার বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার ১২ জন জ্বরে আক্রান্ত রোগীকে ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চারজনের ডেঙ্গু শনাক্ত করা হয়েছে। বাকিদের প্রতিবেদন এখনো আসেনি। ফলে রোগীর সংখ্যা বাড়তেও পারে। এদের সবাই আগে ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বাড়িতে ফিরে এসেছিলেন। দ্বিতীয় দফা পরীক্ষায় আবারো ডেঙ্গুবাহী জীবাণু পাওয়া গেছে।  

কুড়িগ্রাম হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৩ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত ১৫ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। এরা হলেন- আনিক ইসলাম (২৪), কামরুজ্জামান (৩০), রশিদুল (২৩), নূর হোসেন (৩০), আলী আহমেদ (৩১), আমিনুল (৪২), খাইরুল (২৩), মামুন (১৮), আরিফুল হাসান (২৪), শামীম (১৮), মামুন (১৮), ঈসা (১৯), ফরহাদ (২৪), আইনুল (২২) ও খায়রুল (১৮)।  

কুড়িগ্রাম আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু মো. জাকিরুল ইসলাম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার থেকে হাসপাতালে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষার কাজ শুরু হয়েছে। দুপুর পর্যন্ত ১২ জনের পরীক্ষা করা হয়েছে। আতঙ্কিত হওয়ার মত কিছু নেই। স্বাস্থ্য বিভাগ থেকে সবধরনের সহযোগিতা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এফইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।