ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

জয়পুরহাটে শিক্ষকসহ ৪ জন ডেঙ্গু আক্রান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
জয়পুরহাটে শিক্ষকসহ ৪ জন ডেঙ্গু আক্রান্ত

জয়পুরহাট: গত ২৪ ঘণ্টায় শিক্ষকসহ চারজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের হাসপাতালে অবজারভেশন ওয়ার্ডে রাখা হলেও সার্বক্ষণিক সুচিকিৎসা নিশ্চিতের লক্ষে ইতোমধ্যে আলাদাভাবে খোলা হয়েছে ডেঙ্গু কর্নার।

আক্রান্তরা হলেন- জয়পুরহাট শহরের সবুজ নগর এলাকার বাসিন্দা ও জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমীন (৪৮), জয়পুরহাট সদর উপজেলার রামকৃঞ্চপুর গ্রামের শোভন (২২), হানাইল বম্বুর গোলজার হোসেনের ছেলে কিবরিয়া (৩৫) ও ক্ষেতলাল উপজেলার ইটাখোলা বাজার এলাকার মিমুল হোসেন (২৫)।

হাসপাতাল সূত্রে জানা যায়, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের মধ্যে শিক্ষক রুহুল আমিন ছেলের সঙ্গে দেখা করে ঢাকা থেকে ফিরে এসেছেন চলতি মাসের ২৭ তারিখ।

এরপরই জ্বর দেখা দিলে তিনি জয়পুরহাট হাসপাতালে ভর্তি হন। একইভাবে অন্য তিন রোগীর মধ্যে শিমুল ও শোভন রাজধানী ঢাকায় চাকরি করতেন এবং কিবরিয়া ঢাকায় চাকরির জন্য ইন্টারভিউ দিতে গিয়েছিলেন। তারা তিন জনই চার/পাঁচ দিনের ব্যবধানে জয়পুরহাটে ফিরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন।  

রোগী ও স্বজনদের অভিযোগ, জয়পুরহাট হাসপাতালে ভর্তি হলেও এখানে ডেঙ্গু পরীক্ষা-নিরীক্ষার কোনো ব্যবস্থা নেই। এর ফলে তাদের বাইরের বেসরকারি ক্লিনিকগুলো থেকে টেষ্ট করাতে হচ্ছে।

এদিকে জয়পুরহাট হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান ফিরোজ হোসেন বাংলানিউজকে বলেন, ডেঙ্গু পরীক্ষার জন্য আমাদের এ হাসপাতালে কোনো ব্যবস্থা না থাকলেও বুধবার (৩১ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে দেওয়া হয়েছে প্রয়োজনীয় সব কিছু।  

জয়পুরহাট হাসপাতালের তত্ত্বাবধায়ক আবুল হোসেন বাংলানিউজকে বলেন, ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে জয়পুরহাটের ওই চার বাসিন্দা হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গু আক্রান্তদের সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষে আলাদাভাবে খোলা হয়েছে অবজারভেশন ও ডেঙ্গু কর্নার। একই সঙ্গে সার্বক্ষণিক সতর্কাবস্থায় রয়েছেন হাসপাতালটির চিকিৎসক ও নার্সরা (সেবিকা)।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।