ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

সিরাজগঞ্জে ১১ ডেঙ্গুরোগী শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
সিরাজগঞ্জে ১১ ডেঙ্গুরোগী শনাক্ত

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ডেঙ্গু জীবাণু আক্রান্ত ১১ রোগী শনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। গত পাঁচ দিনে জেলার বিভিন্ন উপজেলা থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্তরা সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের ভর্তি হন। 

এর মধ্যে তিনজন সুস্থ হয়ে ফিরে গেলেও ছয়জন চিকিৎসাধীন এবং বাকি দু’জন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি রয়েছেন।

সোমবার (২৯ জুলাই) সকালে সিরাজগঞ্জ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমেশ চন্দ্র সাহা বাংলানিউজকে এসব তথ্য জানান।

 

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে সিরাজগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন- শাহজাদপুর উপজেলার আব্দুল হাই (২৫), সদর উপজেলার পূর্বকরতারা গ্রামের ইউসুফ সরকারের ছেলে সুজন সরকার (২৮), পৌর এলাকার হাসপাতাল রোডের রণজিৎ কুমারের ছেলে আশিক কুমার (২৮), সদর উপজেলার খোকশাবাড়ী গ্রামের শফিকুল ইসলামের ছেলে ইমন (১৩), উল্লাপাড়া উপজেলা সদরের শহিদুল ইসলামের ছেলে শিদুল ইসলাম (২৪) ও বেলকুচি উপজেলার নাগগাঁতী গ্রামের আবু তালেবের ছেলে রেজাউল (৩০)।  

বগুড়া শজিমেকে চিকিৎসাধীন রয়েছেন- সদর উপজেলার খোকশাবাড়ী গ্রামের হাসমত আলীর ছেলে সুজন শেখ (৩০) ও রিপন শেখ (২৫)। বাকি তিনজন হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।  

ডা. রমেশ চন্দ্র সাহা বাংলানিউজকে বলেন, গত ২৩ জুলাই (মঙ্গলবার) থেকে শনিবার (২৭ জুলাই) পর্যন্ত কয়েকদিনের তীব্র জ্বর ও ব্যথা নিয়ে ১১ জন রোগী সিরাজগঞ্জ হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি হন। পরে তাদের রক্ত ও বিভিন্ন পরীক্ষা করার পর ডেঙ্গুর জীবাণু পাওয়া যায়। আক্রান্তদের মধ্যে তিনজন এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং দু’জনকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শজিমেক হাসপাতালে পাঠানো হয়েছে ও বাকি ছয় জনকে সিরাজগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।