bangla news

বিএসএমএমইউ হাসপাতালে ডেঙ্গুর চিকিৎসায় বিশেষ সেল চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৭ ৮:১৫:১৮ পিএম
ডেঙ্গু সেল উদ্বোবনের সময় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

ডেঙ্গু সেল উদ্বোবনের সময় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

ঢাকা:  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ৪০ শয্যাবিশিষ্ট ডেঙ্গু চিকিৎসাসেবা সেল চালু করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের নিচতলায় ডেঙ্গু জ্বরে আক্রান্তদের চিকিৎসাসেবায় এই বিশেষ সেল চালু করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

শনিবার (২৭ জুলাই) ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান। 

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন ও মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জিলন মিঞা সরকার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, পরিচালক হাসপাতাল ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, অ্যানেসথেসিয়া, এনালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কে এম আখতারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। 

হাসপাতাল সূত্র বলছে, ৪০ শয্যার মধ্যে ২৫টি শয্যা কেবিন ব্লকে এবং অন্য শয্যাগুলো ডি ব্লকের মেডিসিন বিভাগে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। চালু হওয়া সেলে শনিবার সাতজন রোগী ভর্তি হয়েছেন। 

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এমএএম/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-27 20:15:18