ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

২৪ ঘণ্টা খোলা আইসিডিডিআরবি’র ডায়াগনস্টিক সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৫ ৬:৩৪:৫৭ পিএম
আইসিডিডিআর,বি

আইসিডিডিআর,বি

ঢাকা: ঢাকার মহাখালীতে অবস্থিত আন্তর্জাতিক উদারাময় গবেষণা প্রতিষ্ঠান, বাংলাদেশের (আইসিডিডিআর,বি) ডায়াগনস্টিক সেন্টার সপ্তাহে সাত দিনই ২৪ ঘণ্টা সেবা দেবে। এতে অনেক রোগীকে সারা দিনব্যাপী সেবা দেওয়া সম্ভব হবে এবং রোগীদের সেবা নিতে অপেক্ষার সময় অনেকাংশে হ্রাস পাবে।

সোমবার (১৫ জুলাই) থেকে এই বিশেষ সেবা কার্যক্রম শুরু হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইসিডিডিআরবি’র ল্যাবরেটরিগুলো বাংলাদেশের একমাত্র ল্যাবরেটরি যা ইন্টারন্যাশনাল অর্গনাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশনের (আইএসও) আওতায় আইএসও ১৫১৮৯ (মান ও দক্ষতা) এবং আইএসও ১৫১৯০ (নিরাপত্তা) সনদপ্রাপ্ত; এসব ল্যাবরেটরি ৪শ’র বেশি রোগনির্ণয়ের জন্য  সনদ পেয়েছে।

এ বিষয়ে আইসিডিডিআরবি’র ল্যাবরেটরি সায়েন্সেস অ্যান্ড সার্ভিসেস বিভাগের সিনিয়র ডিরেক্টর ড. নিয়াজ আহমেদ বলেন, এই বর্ধিত সেবা দেওয়ার জন্য আমাদের ব্যয়ভার অনেকাংশে বৃদ্ধি পেলেও, আমরা সর্বস্তরের মানুষের জন্য আমাদের সেবা দেওয়ার সুযোগ বৃদ্ধি করতে চাই। আমাদের অত্যন্ত দক্ষ ও নিষ্ঠাবান বিজ্ঞানী ও চিকিৎসক এবং অত্যাধুনিক ল্যাবরেটরিগুলো এখন থেকে আরো বেশি সংখ্যক রোগীকে উচ্চমানসম্পন্ন রোগনির্ণয় সেবা দিতে সক্ষম হবে, যার ওপর তারা সব সময়ই আস্থা রেখে এসেছেন।

এ বিষয়ে বিস্তারিত জানতে ফোন করা যাবে: +৮৮০ ৯৮২ ৭০৩৮, ৯৮২ ৭১৩৮। 

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এমএএম/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-15 18:34:57