ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

লিভার সিরোসিস ও কিডনি রোগীর সরকারি ভাতা নিজ জেলায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৪ ৫:০৮:৪৩ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

ঢাকা: সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় লিভার সিরোসিস ও কিডনি রোগীদের জন্য সরকারি ভাতা জেলা প্রশাসকদের মাধ্যমে নিজ জেলায় বিতরণ করা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

পাঁচ দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের প্রথম দিন রোববার (১৪ জুলাই) সচিবালয়ে প্রথম কার্যঅধিবেশন শেষে মন্ত্রী একথা জানান।
 
লিভার সিরোসিস ও কিডনি রোগীদের ভাতা সহজীকরণের জন্য কোনো নির্দেশনা দেওয়া হয়েছে কিনা- প্রশ্নে মন্ত্রী বলেন, তাদের এককালীন ৫০ হাজার করে টাকা দেই। আগে ঢাকা থেকে দেওয়া হতো। এখন জেলা প্রশাসকদের মাধ্যমে বিতরণ করবো। আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা নেবো।
 
মন্ত্রী বলেন, নিজ নিজ জেলা-বিভাগে ভাতাভোগী লোকেরা যেন সুষ্ঠুভাবে ভাতাগুলো পায় সেজন্য আমরা নির্দেশনা দিয়েছি। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতা, প্রতিবন্ধীদের জন্য শিক্ষাভাতা দেওয়া হয়।
 
‘ন্যায্যভাবে যারা পাওয়ার কথা তারা পায় না, সেটা মনিটর করার জন্য নির্দেশনা দিয়েছি। চাহিদা অনুযায়ী তাদের বিষয়গুলো পূরণ করার জন্য প্রতিশ্রুতি দিয়েছি।’
 
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী অনেক দরিদ্র ও দুস্থ মানুষের কর্মকাণ্ড ব্যাঘাত ঘটুক সেটা চান না।
 
সরকারিদলের সুবিধাভোগীরা বেশি পান, বিরোধীদলের পান না- এ অভিযোগ প্রশ্নে মন্ত্রী বলেন, এ অভিযোগ সত্য না। আমরা সাবাইকে দেই; গরিব, দুস্থ, অসহায় সে বিএনপির হোক, আওয়ামী লীগের হোক, অন্য দলের হোক আমরা দিচ্ছি। আমরা সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর মাধ্যমে তাদের সাহায্য দিচ্ছি।
 
সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয়েছে কিনা- কোনো কিছুর যেন অনিয়ম না হয়, যেই অনিয়ম করুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক ও কমিশনারদের নির্দেশনা দিয়েছি।
 
বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-14 17:08:43