ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

কুমিল্লায় সাড়ে ১০ লাখ শিশু ভিটামিন ‌‌‘এ’ ক্যাপসুল খাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২০ ৩:৩৪:২৭ পিএম
সংবাদ সম্মেলনে বক্তারা। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বক্তারা। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: কুমিল্লায় ১০ লাখ ৫৬ হাজার ৪০২ জন শিশুকে ভিটামিন ‌‌‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। 

আগামী শনিবার (২২ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা সদরসহ ১৭টি উপজেলার ৪ হাজার ৮৩৫টি কেন্দ্রে একযোগে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) প্রোগ্রাম শুরু হবে।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুর ১২টার দিকে কুমিল্লা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, অতীতের মতো এবারো জেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন একশ ভাগ সফল হবে। এবার জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী নীল রংয়ের ক্যাপসুল খাওয়া শিশুর সংখ্যা ১ লাখ ৩১ হাজার ৫০১ জন। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী লাল রংয়ের ক্যাপসুল খাওয়া শিশুর সংখ্যা ৯ লাখ ২৪ হাজার ৯০১ জন।

শনিবার সকাল ৮টায় কুমিল্লা মহানগর সদর দক্ষিণ উপজেলার পদুয়া বাজার বিশ্বরোডে জেলা প্রশাসক আবুল ফজল মীর আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করবেন।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান বলেন, এ ভিটামিনে কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। যেকোনো গুজবে কান না দিয়ে সরাসরি জেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে যোগাযোগ করার জন্য তিনি জনগণের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুন ২০, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   কুমিল্লা ভিটামিন ‘এ’
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-20 15:34:27