ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

ছুটি ছাড়াই ১ মাস ধরে কর্মস্থলে নেই শিবগঞ্জের টিএসও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, মে ২৬, ২০১৯
ছুটি ছাড়াই ১ মাস ধরে কর্মস্থলে নেই শিবগঞ্জের টিএসও ডা. জাহাঙ্গীর হোসেন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএসও) ডা. জাহাঙ্গীর হোসেন ছুটি ছাড়াই একমাস ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। এতে করে স্বাস্থ্যসেবার মতো গুরুত্বপূর্ণকাজে হাসপাতালে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গত ফেব্রুয়ারি মাসে নাচোল উপজেলা থেকে শিবগঞ্জে যোগদান  করেন উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহাঙ্গীর হোসেন।  যোগদানের দুই মাসের মধ্যেই সরকারের বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা বাবদ বরাদ্দকৃত ১ লাখ টাকা, ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের প্রায় ৩ লাখ ৪০ হাজার টাকা ও স্বাস্থ্য সেবা সপ্তাহের বরাদ্দকৃত লক্ষাধিক টাকাসহ পুষ্টি দিবসের বরাদ্দ করা অর্থ আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে সংশ্লিষ্টরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে। ব্যবস্থা নেওয়ার জন্য দেওয়া হয় স্মারকলিপিও। এসব দাবি ও প্রতিবাদের মুখে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের অর্থ পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে রাতের আঁধারে হাসপাতালের ক্যাম্পাস গোপনে ত্যাগ করেন সেই স্বাস্থ্য কর্মকর্তা। কিন্তু কোনো কিছুকেই তোয়াক্কা না করে গত একমাস ধরে তিনি তার কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।  

এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিকেল টেকনোলজিস্ট কামরুজ্জামান বাংলানিউজকে জানান, গেল জানুয়ারি মাসে সারা দেশের মতো শিবগঞ্জেও জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৭৭৬ জন ভলেনটিয়ার, ১৪৪ জন স্বাস্থ্যকর্মী ও ৪৮ জন সুপারভাইজার অংশ নেয়। কিন্তু তাদের নামে বরাদ্দকরা ৩ লাখ ৪৯ হাজার ৮৬০ টাকা গত ২১ এপ্রিল দুর্নীতিবাজ টিএসও উত্তোলন করে আত্মসাত করেন। আন্দোলনরত স্বাস্থ্যকর্মীদের অভিযোগ, তিনি নাচোলেও এর আগের প্রতিষ্ঠানে একই ধরনের অনিয়ম করেছেন। তাই তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া জরুরি।

এ বিষয়ে জানতে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন খাইরুল আতার্তুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে জানান, গত ২১ এপ্রিল তিনি সবশেষ অফিস করেছেন। এরপর থেকে ছুটি ছাড়াই জাহাঙ্গীর হোসেন হাসপাতালে অনুপস্থিত। জাহাঙ্গীর হোসেনের সার্বিক বিষয়ে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa