ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

দাবি আদায়ে টানা ৬ দিন তালাবদ্ধ ইউনানি হাসপাতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৪ ৬:২৯:৪১ পিএম
...

...

ঢাকা: দাবি আদায়ে টানা ৬ দিন সরকারি ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ হাসপাতাল তালাবদ্ধ রেখেছেন আন্দোলনকারী চিকিৎসক ও শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত হাসপাতাল তালাবদ্ধ রাখার পাশাপাশি অন্যান্য কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

৬ দফা দাবিতে গত বৃহস্পতিবার (মে ০৯) থেকে হাসপাতাল ও একাডেমিক ভবনে তালা দিয়ে সব ধরনের সেবা বন্ধ রাখার পাশাপাশি বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছেন মিরপুরে ইউনানি ও  ‌আয়ুর্বেদিক মেডিকেল কলেজের চিকিৎসক ও শিক্ষার্থীরা। 
আন্দোলনকারী চিকিৎসকরাদাবি আদায়ে বিগত দিনগুলোর ধারাবাহিকতায় মঙ্গলবারও (১৪ মে)  হাসপাতাল তালাবদ্ধ রেখেছেন আন্দোলনকারীরা। বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি স্বাস্থ্য অধিদপ্তরে স্মারকলিপি দিয়েছেন তারা।

শিগগিরই ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল কাউন্সিল গঠন; ইউনানি ও আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতি আইন দ্রুত প্রণয়ণসহ ৬ দফা দাবিতে আন্দোলন করছেন ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো- অতিদ্রুত ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল কাউন্সিল গঠন, ইউনানি ও আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতি আইন দ্রুত প্রণয়ন, বিইউএমএস ও বিএএমএস চিকিৎসকদের রাজস্বখাতে নিয়োগের ব্যবস্থা করা, সরকানি ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজকে বিএসএমএমইউ-তে স্থানান্তর, রাজস্ব ও প্রকল্পের চাকরি অতিদ্রুত বাস্তবায়ন এবং ইন্টার্নি ভাতা অতিদ্রুত বৃদ্ধি করা।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এমইউএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-14 18:29:41