ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নড়াইল হাসপাতালের সেই ৪ চিকিৎসক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
নড়াইল হাসপাতালের সেই ৪ চিকিৎসক বরখাস্ত

নড়াইল: দায়িত্ব ও কর্তব্যে অবহেলার কারণে নড়াইল সদর হাসপাতালের সেই চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন হাসপাতালে এসে পৌঁছায় বলে জানিয়েছেন নড়াইল সদর হাসপাতালের নবনিযুক্ত তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুস শাকুর।

বরখাস্তকৃত চিকিৎসকেরা হলেন- নড়াইল সদর হাসপাতালের সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আখতার হোসেন, কার্ডিওলজির জুনিয়র কনসালটেন্ট ডা. মো. শওকত আলী ও ডা. মো. রবিউল আলম এবং মেডিকেল অফিসার ডা. এ এসএম সায়েম।

>>>আরও পড়ুন...মাশরাফির অনুরোধে সেই ৪ চিকিৎসকের শাস্তি প্রত্যাহার

এরআগে, রোববার (২৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে চার চিকিৎসকের ওএসডি সংক্রান্ত আদেশ হাসপাতালে এসে পৌঁছায়।  এর একদিন পরই আদেশ পরিবর্তন করে নতুন করে মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানো হয়।  

২৫ এপ্রিল নড়াইল সদর হাসপাতলে ঝটিকা অভিযানে যান মাশরাফি। সেখানে গিয়ে ওই হাসপাতালে ৪ জন চিকিৎসক বিনা অনুমতিতে (ছুটি ছাড়া) অনুপস্থিত থাকার প্রমাণ পান। পরে বিনা অনুমতিতে হাসপাতালে অনুপস্থিতির কারণ দর্শানোর নোটিশের পাশাপাশি দায়িত্ব থেকে সরিয়ে দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। ২৮ এপ্রিল (রোববার) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই চিকিৎসকদের ওএসডি করে সাত কর্মদিবসের মধ্যে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে যোগ দিতে বলা হয়।

***অনিয়ম ধরতে হাসপাতালে হানা মাশরাফির

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।