ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিরাজগঞ্জে খ্যাতনামা চিকিৎসকদের মিলনমেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
সিরাজগঞ্জে খ্যাতনামা চিকিৎসকদের মিলনমেলা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে সার্জিক্যাল কনফারেন্স অ্যান্ড ওয়ার্কশপ হ্যান্ড অন ট্রেনিং অনুষ্ঠিত হয়েছে। এতে দেশের খ্যাতনামা সার্জন ও বিভিন্ন মেডিকেল কলেজের সার্জিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান, প্রভাষকসহ চিকিৎসকরা যোগ দেন।

রোববার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে সিরাজগঞ্জ পৌর কনভেনশন হলরুমে জাতীয় পর্যায়ের এ কনফারেন্সের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।  

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ও কনফারেন্স আয়োজক কমিটির সভাপতি ডা. রাব্বান তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সোসাইটি অব সার্জন বাংলাদেশের সভাপতি প্রফেসর ডা. জুলফিকার রহমান খান, সাধারণ সম্পাদক প্রফেসর ডা. এ বিএম খুরশিদ আলম, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রফিকুল ইসলাম ও প্রফেসর ডা. ছানোয়ার হোসেন প্রমুখ।

এসময় প্রফেসর ডা. মহিউদ্দিন মাতুব্বর, ডা. এ বিএম জামাল, ডা.আশরাফুল ইসলাম স্বাধীনতা চিকিৎসক পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি ডা.ওলিউল ইসলাম ও সাধারণ সম্পাদক ডা. জাহিদুল ইসলামসহ দেশের প্রায় সাড়ে ৩শ সিনিয়র সার্জারি কনসালটেন্ট অংশ নেন।

সোসাইটি অব সার্জন বাংলাদেশ (এসওএসবি) ও শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের সার্জারি বিভাগের আয়োজনে দিনভর এ কনফারেন্স অ্যান্ড ওয়ার্কশপ হ্যান্ড অন ট্রেনিং অনুষ্ঠিত হয়।  

ওয়ার্কশপে ব্যাসিক ল্যাপরোস্কপি দক্ষতা বৃদ্ধি ও মৌলিক অস্ত্রোপচার দক্ষতা বৃদ্ধির উপর প্রশিক্ষণ দেওয়া হয়। বিকেল সাড়ে ৩টা থেকে দ্বিতীয় ভেন্যু সিলভার ডেল পার্ক অ্যান্ড সুইমিং কমপ্লেক্সে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

কনফারেন্সে চিকিৎসক ছাড়াও শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।  

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।