ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

সরকার স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৪:৩৭:৫৮ পিএম
বক্তব্য রাখছেন তোফায়েল আহমেদ। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন তোফায়েল আহমেদ। ছবি: বাংলানিউজ

ভোলা: বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান তোফায়েল আহমেদ এমপি বলেছেন, সরকার স্বাস্থ্য সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।

শনিবার (২০ এপ্রিল) বেলা ১১টার দিকে ভোলা সদর হাসপাতাল চত্বরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

তোফায়েল বলেন, ২০০১ সালে খালেদা জিয়া আমাদের মহৎ এই উদ্যোগটি (কমিউটি ক্লিনিক) বন্ধ করে দেয়। ২০০৯ সালে আবার আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে বঙ্গবন্ধু কন্যা গ্রামীণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক চালু করে। আমাদের প্রত্যেক থানায় হাসপাতাল রয়েছে।

তিনি বলেন, স্বাধীনতার পর আমাদের মাথাপিছু আয় ছিলো ৭০ ডলার, আর আজকে হয়েছে ১৯’শ ৯ ডলার। আগে আমরা চা, চামড়া ও পাট এই তিনটি পণ্য রপ্তানি করতাম, এখন ৭২২টি আইটেম রপ্তানি হয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

ফেনীর নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে তোফায়েল বলেন, সে তার জীবন ও সম্মান রক্ষা করার জন্য সংগ্রাম করেছে। রাফি চলে গেছে। সে চলে যেতে চায়নি, তাকে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী কঠিন পদক্ষেপ নিতে চলেছেন। আমাদের পুলিশ প্রশাসন বিভিন্নস্থান থেকে আসামিদের গ্রেফতার করছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-20 16:37:58