ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বিনামূল্যে চক্ষু চিকিৎসা দিচ্ছে বসুন্ধরা আই হসপিটাল

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
বিনামূল্যে চক্ষু চিকিৎসা দিচ্ছে বসুন্ধরা আই হসপিটাল

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ার কবিরপুর এলাকায় দারুল হিকমাহ কওমি মাদ্রাসা ও ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের যৌথ উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

শুক্রবার (২৯ মার্চ) সকাল ১০টার থেকে কবিরপুরের দেওয়ানপাড়া এলাকায় অবস্থিত দারুল হিকমাহ কওমি মাদ্রাসায় দিনব্যাপী এ সেবা কার্যক্রম চলবে।  

এর আগে গত তিনদিন ধরে মাইকিং করে এবং ওই এলাকার প্রতিটি মসজিদে চক্ষু ক্যাম্পেইনের কথা জানিয়ে দেওয়া হয়।

বসুন্ধরা আই হসপিটাল থেকে আসা ক্যাম্পেইনের তত্ত্বাবধানে থাকা আবু তোয়াব বাংলানিউজকে বলেন, বসুন্ধরা আই হসপিটাল থেকে দু’জন ডাক্তার, দু’জন অপটোমেট্রিক ও তিনজন অফথ্যালমিকসহ মোট সাতজন এখানে এসেছেন। তারা সকাল থেকে দিনব্যাপী চোখের সব সমস্যাজনিত রোগী দেখবেন।
বিনামূল্যে চক্ষু চিকিৎসা
বসুন্ধরা আই হসপিটালের যাকাত ফান্ড থেকে বিনামূল্যে চিকিৎসাসহ রোগীদের সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে বলেও জানান তিনি।

কওমি মাদ্রাসার প্রতিষ্ঠাতা আব্দুল বাতেন বাংলানিউজকে বলেন, মাদ্রাসার শিক্ষার্থীরাসহ এ এলাকার লোকজনও চিকিৎসা নিতে আসছেন। এখান থেকে যাদের চোখে সমস্যা ধরা পরবে তদের বিনামূল্যে বসুন্ধরা আই হসপিটালে চিকিৎসা, খাওয়া, থাকাসহ যাবতীয় সুযোগ-সুবিধা দেওয়া হবে।

২০১৭ সালের এপ্রিলের দিকে বসুন্ধরা আই হসপিটালের পরিচালক প্রোফেসর ডা. সালেহ আহাম্মেদের নেতৃত্ব সাভারে চক্ষু ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। পরে এখান থেকে বাছাই করা প্রায় ৫০ জন চোখের রোগীকে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।