ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

বরিশালে হাসপাতালের নতুন ভবন নির্মাণ কাজ দ্রুত শুরু হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৪:৩২:৪০ পিএম
হাসপাতাল পরিদর্শন করেন ডা. মুরাদ হাসান। ছবিছ বাংলানিউজ

হাসপাতাল পরিদর্শন করেন ডা. মুরাদ হাসান। ছবিছ বাংলানিউজ

বরিশাল: বরিশাল জেনারেল হাসপাতালে ২৫০ শয্যার নতুন ভবন নির্মাণের কাজ দ্রুত শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। 

বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় বরিশাল জেনারেল হাসপাতাল, মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং নির্মাণাধীন ২০০ শয্যা বিশিষ্ট শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, জেনারেল হাসপাতালের পুরাতন ৫টি ভবন খুবই ঝুঁকিপূর্ণ। ১০০ শয্যার হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত এবং ভবন নির্মাণের সিদ্ধান্ত আগেই দেয়া আছে।  স্থাপত্য বিভাগের অনাপত্তি নিয়ে এগুলো ভেঙে নতুন ভবন নির্মানের কাজ শুরু করা হবে। এমনকি ভবিষ্যতে জনসংখ্যার ওপর ভিত্তি করে চাহিদা অনুযায়ী ভবন বর্ধিত করার চিন্তাও রয়েছে।

এদিকে বরিশাল নগরের আমানতগঞ্জ এলাকায় ২০০ শয্যা বিশিষ্ট শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতালের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে ঠিকাদার ও গণপূর্ত বিভাগের কর্মকর্তাদের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রতিমন্ত্রী। 

এর আগে ভোর রাতে নৌ পথে ঢাকা বরিশালে পৌঁছান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান। পরে সকালে প্রথমে নগরের কালিবাড়ি রোডে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে পরিদর্শনে যান।

পরিদর্শনকালে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ছাড়াও বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডা. সৈয়দ মাকসুমুল হক, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালাক ডা. মাহবুবুর রহমান, বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে দুপুর পৌনে ১টার দিকে প্রতিমন্ত্রী বাকেরগঞ্জ উপজেলার কবিরকাঠি কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। সেখান থেকে ফিরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। 

সেখানে শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন প্রতিমন্ত্রী।

বাংলা‌দেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এমএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-20 16:32:40