ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

বঙ্গবন্ধুর জন্মদিনে ঢামেকে বিনামূল্যে চিকিৎসাসেবা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৭ ৩:০১:২০ পিএম
ঢামেক শাখার কার্যালয় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। ছবি: বাংলানিউজ

ঢামেক শাখার কার্যালয় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী  ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বিভিন্ন কর্মসূচি উদযাপন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রোববার (১৭ মার্চ) এ বিষয় কথা হয় হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনের সঙ্গে।

তিনি জানান, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে হাসপাতালে বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে। এর মধ্যে সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত হাসপাতালে বর্হিবিভাগে আসা রোগীদের ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। পাশাপাশি প্যাথোলজি বিভাগের কিছু পরীক্ষায় এ সময়ের মধ্যে ফ্রি করানো হয়েছে। সকাল ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত হাসপাতালের সভাকক্ষে কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবনী উপরে আলোচনা করা হয়।

পরিচালক আরও জানান, হাসপাতালের রোগীদের মধ্যে বিশেষ খাবার দেওয়া হয়েছে। খাবারের মধ্যে আছে পোলাও, রোস্ট, মুরগির রেজালা, ডিমের কোরমা। ছিলো মিষ্টিও।

এছাড়া শিশু ওয়ার্ডগুলোও সুসজ্জিত করা হয়েছে। প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত বিভিন্ন ফেস্টুন-ব্যানার টাঙানো হয়েছে এবং তাতে লিখা রয়েছে 'খুশির দিন সুখের দিন বঙ্গবন্ধুর জন্মদিন'। বঙ্গবন্ধুর জন্মদিন হাসি-খুশিতে হউক রঙিন।ঢামেক হাসপাতাল শিশু ওয়ার্ডে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। ছবি: বাংলানিউজএদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (ঢামেক শাখার) কর্মকর্তারা বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. কামাল হোসেন পাটোয়ারী বাংলানিউজকে জানান, জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে সকাল থেকে নানা কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।

সকালে দিকে ঢামেক জরুরি বিভাগের কার্যালয় জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। পরে পথ শিশুদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন  প্রেসিডেন্ট আবুল খায়ের ভূঁইয়া ও সাধারণ সম্পাদক দীপু সারওয়ার।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এজেডএস/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14