ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯
bangla news

মেডিকেল কলেজগুলোতে ভুটানের কোটা বাড়ানোর অনুরোধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৩ ৯:২২:০২ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: বাংলাদেশের মেডিকেল কলেজগুলোতে ভুটানের শিক্ষার্থীদের জন্য কোটা বাড়ানোর অনুরোধ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত সুনাম টোবডেন রাবগি।

বুধবার (১৩ মার্চ) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে সাক্ষাৎ করতে এসে রাষ্ট্রদূত এ অনুরোধ জানান।
 
রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের চিকিৎসা শিক্ষাব্যবস্থার গুণগত মানের উপর ভুটানসহ এশিয়ার অনেক দেশের ব্যাপক আস্থা রয়েছে। এদেশ থেকে পাস করে যাওয়া শিক্ষার্থীরা নিজ নিজ দেশের পেশায় উৎকর্ষতা দেখাচ্ছে।
 
এছাড়া আগামী এপ্রিল মাসে ভুটানের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরকালে বাংলাদেশ থেকে চিকিৎসক নেওয়ার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক নবায়ন করা হবে বলে জানান রাষ্ট্রদূত।
 
এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার দেশে চিকিৎসা শিক্ষার মান সমুন্নত রাখতে বদ্ধপরিকর। মেডিকেল শিক্ষার মান যেন কোনোভাবেই ক্ষুণ্ন না হয় সেজন্য কঠোর পদক্ষেপও নিয়েছে সরকার। বাংলাদেশের চিকিৎসকদের দক্ষতা বিভিন্ন দেশে প্রশংসিত হচ্ছে। পাশাপাশি এখানকার ওষুধ শিল্পও আজ যুক্তরাষ্ট্রসহ ১৬০টিরও বেশি দেশে সমাদৃত হচ্ছে।

বাংলাদেশ থেকে ভুটানে ওষুধ রপ্তানির উদ্যোগ নিতে সহায়তা করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন স্বাস্থ্যমন্ত্রী।
 
ভুটানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে জাহিদ মালেক আরও বলেন, মুক্তিযুদ্ধের স্বীকৃতি দেওয়া থেকে শুরু করে আজ পর্যন্ত সব সময় ভুটান বাংলাদেশের উন্নয়নের বন্ধু হিসেবে ভূমিকা রেখে চলেছে।
 
তাছাড়া বৈঠকে উভয়ে দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো জোরদার করার উপর গুরুত্বারোপ করেন। 
 
বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
এমএএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-13 21:22:02