ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

জয়পুরহাটে অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগ, তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৬ ১০:১৫:০৬ পিএম
আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও নার্সের অবহেলায় নুপুর রানী নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উত্তেজিত নিহতের স্বজন ও এলাকাবাসী হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেছেন।

এদিকে এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বুধবার (৬ মার্চ) বিকেল ওই প্রসূতি মারা যাওয়ার পর সন্ধ্যা পর্যন্ত বিক্ষোভ করেন তারা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, বুধবার সকালে আক্কেলপুর পৌর এলাকার বিহারপুর গ্রামের নুপুর রানীর প্রসবের ব্যথা উঠলে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দিনভর রোগীর প্রসব না হলে রোগীর স্বজনরা তাকে অন্য কোনো হাসপাতালে ভর্তির চেষ্টা করেন। কিন্তু হাসপাতালের চিকিৎসকরা রোগীকে ছেড়ে না দিলে বিকেলে তার মৃত্যু হয়। 

এ ঘটনায় নিহতের স্বজন ও এলাকাবাসীরা হাসপাতাল চত্বরে সন্ধ্যা পর্যন্ত বিক্ষোভ করে এবং অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানান। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জেলা সিভিল সার্জন আহসান হাবিব তালুকদার রেজা বাংলানিউজকে বলেন, এ ঘটনায় জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং ওই কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-06 22:15:06