ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মুগুর পা চিকিৎসায় হাজারের কোটায় সিওমেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
মুগুর পা চিকিৎসায় হাজারের কোটায় সিওমেক

সিলেট: দেশের উত্তর পূর্বাঞ্চলের চিকিৎসা সেবার ভরসাস্থল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল (সিওমেক)। এরইমধ্যে বিচ্ছিন্ন অঙ্গ প্রতিস্থাপনসহ বিভিন্ন দিক থেকে সুনাম কুড়িয়েছে হাসপাতালটি।

এবার ওয়াক ফর লাইফ ক্লিনিক জন্মগত বাঁকা পা বা মুগুর পা শিশুকে চিকিৎসা সেবা হাজারের কোটা পার করলো। সেবাদানের এই দিনটিকে স্মরণীয় করে রাখতে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হাজারতম মুগুর পা শিশুকে চিকিৎসা সেবা প্রদান উপলক্ষে কেক কেটে দিনটিকে স্মরণীয় করে রাখা হয়।
 
এতে প্রধান অতিথি ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক। বিশেষ অতিথি ছিলেন- অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কামরুল আলম, ডা. শ্যামল চন্দ্র বর্মণ (আরএস ক্যাজুয়ালিটি), দি গ্লেনকো ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ও ডোনার কলিন মেক ফারলেন, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ রাজিয়া সুলতানা, রোটারি ক্লাব অব সিলেট এলিগ্যান্সের সদস্য এনামুল ইসলাম ও ওয়াক ফর লাইফের সিলেট বিভাগীয় ক্লিনিক ইনচার্জ ও ফিজিওথেরাপিস্ট মারুফ আহমেদ চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে শতাধিক মুগুর পা মুক্ত শিশুসহ তাদের বাবা-মা উপস্থিত ছিলেন।

 
২০১০ সালের জুন মাস থেকে দি গ্লেনকো ফাউন্ডেশন পরিচালিত ওয়াক ফর লাইফ জন্মগত বাঁকা পা বা মুগুর পায়ের চিকিৎসা অত্র হাসপাতালের অর্থোপেডিক বিভাগের অধীনে সংস্থাটির কার্যক্ষম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় শনিবার পর্যন্ত এক হাজার শিশুদের চিকিৎসা সেবা দিয়ে মাইল ফলক পার করলো সিওমেক হাসপাতাল। ওয়াক ফর লাইফ ক্লিনিক সম্পূর্ণ বিনামূল্যে এ চিকিৎসা সেবা প্রদান করে থাকে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।