bangla news

স্বাস্থ্য অধিদফতরের পরিচালককে দুদকের জিজ্ঞাসাবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-৩০ ৬:১৬:৫৬ পিএম
দুর্নীতি দমন কমিশনের লোগো

দুর্নীতি দমন কমিশনের লোগো

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরে ভুয়া টেন্ডারের মাধ্যমে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. আব্দুর রশিদকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

বুধবার (৩০ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ-পরিচালক মো. শামছুল আলম।

দুদকের অভিযোগে বলা হয়েছে স্বাস্থ্য অধিদফতরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাত করেছে। এছাড়া বিদেশে অর্থ পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত অর্জনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

এর আগে গত ৯ জানুয়ারি স্বাক্ষরিত চিঠি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর পাঠিয়ে চারজনকে তলব করে নোটিশ করেন দুদকের উপ-পরিচালক মো. শামছুল আলম।

দুদকে তলব করা ব্যক্তিরা হলেন- স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ডা. আবদুর রশীদ, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমান ও হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেন।

দুদক সূত্রে জানা যায়, এর আগে অবৈধ পন্থায় অগাধ সম্পদের মালিক বনে যাওয়া স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষক আবজাল হোসেন ও সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমানকে দুদক জিজ্ঞাসাবাদ করে। তখন শারীরিক অসুস্থতার কথা জানিয়ে সময় আবেদন করেন পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেন ও ১৫ দিন সময় চেয়ে আবেদন করেছেন পরিচালক লাইন ডিরেক্টর ডা. আব্দুর রশিদ। 

দুদকের কাছে চাওয়া সময় শেষে বুধবার স্বাস্থ্য অধিদফতরের পরিচালক আব্দুর রশিদকে দুদক তলব করে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
আরএম/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-01-30 18:16:56