ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

নার্স-কর্মচারী সংঘর্ষে ফের উত্তপ্ত বিএসএমএমইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
নার্স-কর্মচারী সংঘর্ষে ফের উত্তপ্ত বিএসএমএমইউ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়

ঢাকা: এবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্যক্তিগত কোন্দলের জেরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। কিছুদিন ধরই বিভিন্ন দাবিতে চিকিৎসকদের ঝটিকা আন্দোলনে বিশ্ববিদ্যালয়কে উত্তপ্ত হতে দেখা গেছে।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সি ব্লকে নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষের কারণে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম কিছুক্ষণ বন্ধ ছিলো।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চতুর্থ শ্রেণির এক কর্মচারীর সঙ্গে এক নার্সের ব্যক্তিগত কোন্দলের কারণে সকালে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। ঘটনাক্রমে চতুর্থ শ্রেণির কর্মচারী ও নার্সদের দুটি গ্রুপ এক পর্যায়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় প্রায় আধা ঘণ্টার মতো সি-ব্লকের চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধ থাকে। তবে কিছুক্ষণের মধ্যেই পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং আবারও হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়।

এ বিষয়ে বিএসএমএমইউর প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ বাংলানিউজকে জানান, ব্যক্তিগত কোন্দলের কারণে সকালে একজন নার্স একজন চতুর্থ শ্রেণির কর্মচারীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ বিষয়ে তাদের সহকর্মীরা উত্তপ্ত হলেও পরিস্থিতি খুব দ্রুত নিয়ন্ত্রণে চলে এসেছে। এখন আর কোনো সমস্যা নেই। আমরা হাসপাতালের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে মিটিং করে বিষয়টি সমাধান করেছি।

এদিকে সংঘর্ষের শুরুতেই ঘটনাস্থলে উপস্থিত হয় শাহবাগ থানা পুলিশ। এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমরা সংঘর্ষের খবর পেয়েই সেখানে ছুটে গিয়েছিলাম।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এমএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।