bangla news

বৈকালিক টিকাদান কার্যক্রম চালু করছে সিসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১০ ১:৩৮:১৫ পিএম
সিলেট সিটি কর্পোরেশনের লোগো

সিলেট সিটি কর্পোরেশনের লোগো

সিলেট: সিলেট থেকেই শুরু হচ্ছে বৈকালিক সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইভিনিং ইপিআই) কর্মসূচি।  এই প্রথম দেশে ইভিনিং ইপিআই কর্মসূচি চালু হচ্ছে। 

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বেলা আড়াইটায় সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ২৪ নম্বর ওয়ার্ডের হাদারপাড় এলাকায় এই কর্মসূচির উদ্বোধন করবেন মেয়র আরিফুল হক চৌধুরী। 

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল  ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সিসিক এলাকায় আগে থেকেই মর্নিং ইপিআই তথা সম্প্রসারিত টিকাদান কর্মসূচি চালু রয়েছে। কিন্তু বস্তি এলাকার মায়েরা কর্মজীবী হওয়াতে দিনেরবেলা বাইরে থাকেন। ফলে অনেক শিশু টিকাদান থেকে বঞ্চিত থেকে যায়।  তাই কর্মজীবী নারীদের সুবিধার্থে যাচাই-বাছাই করে শিশুদের টিকাদানের আওতায় আনা হবে। 

তিনি বলেন, বাংলাদেশের মধ্যে প্রথমবারের মতো  সান্ধ্যকালীন ইপিআই চালু করা হচ্ছে। নগরের ১৪টি বস্তিতে শুরু হওয়া এই কর্মসূচি চলবে। ওয়ার্ডগুলোতে ২৮ দিন পর পর আগামী এক বছর ইপিআই কার্যক্রম চলবে। 

সিসিক সূত্র জানায়, ২৭টি ওয়ার্ডের মধ্যে ইপিআই লক্ষ্যমাত্রা রয়েছে ১১ হাজার ৭৪২ শিশু। ছাতা দিয়ে বস্তি এলাকায় চারজন কর্মী এই কার্যক্রম চালিয়ে যাবেন। 

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
এনইউ/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-01-10 13:38:15