bangla news

স্বাস্থ্যসেবার খোঁজ নিলেন আন্তর্জাতিক দল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১১-১৪ ৮:০৬:১৩ এএম

কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা সম্পর্কে জানতে আন্তর্জাতিক দাতব্য প্রতিষ্ঠানের সদস্যরা গাজীপুরের বিভিন্ন কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেছেন।

গাজীপুর: কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা সম্পর্কে জানতে আন্তর্জাতিক দাতব্য প্রতিষ্ঠানের সদস্যরা গাজীপুরের বিভিন্ন কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেছেন।

সোমবার গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিন্স অ্যান্ড ইমিউনাইজেশন্স (গ্যাভী)’র একটি প্রতিনিধিদল কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইপিআই’র টিকা কার্যক্রম, টিকা কাজে ব্যবহৃত সিরিঞ্জ, সুঁই, ভ্যাকসিন ও অন্যান্য উপকরণ সম্বন্ধে খোঁজ-খবর নেন।

পরে তারা শ্রীপুর উপজেলার ডালেশ্বহর, দক্ষিণ ধনুয়া, নিজ মাওনা, সদর উপজেলার মেঘডুবিসহ বিভিন্ন  কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তারা ক্লিনিকে স্বাস্থ্যসেবা নিতে আসা শিশু এবং সেবাদানকারী ডাক্তার ও কর্মীদের সঙ্গে কথা বলেন। পরে প্রতিনিধি দলের সদস্যরা ক্লিনিক চত্বরে গাছের চারা রোপন করেন।

কমিউনিটি ক্লিনিকের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. কে এম আজাদ জানান, বাংলাদেশে গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিন্স অ্যান্ড ইমিউনাইজেশন্স--গ্যাভী‘র মোট ১৩৪জন প্রতিনিধি এসেছেন।

এসময়  তাদের সঙ্গে জেলা সিভিল সার্জন ডা.মুহাম্মদ হাবিব উল্লাহসহ জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ডা. কে এম আজাদ জানান, ১৯৯৮ সালে একনেকে কমিউনিটি ক্লিনিক বিল অনুমোদন পায়। ২০০০ সালের ২৬ এপ্রিল গোপালগঞ্জের পাটগাতির গিমাডাঙ্গায় প্রথম কমিউনিটি ক্লিনিক  উদ্বোধন করেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-11-14 08:06:13