ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

আইচি মেডিকেলে ঠোঁট-তালুকাটা শিশুদের বিনামূল্যে অপারেশন

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১০ ৫:৩০:১২ পিএম
আইচি মেডিকেলে ঠোঁট-তালুকাটা শিশুদের বিনামূল্যে অপারেশন

আইচি মেডিকেলে ঠোঁট-তালুকাটা শিশুদের বিনামূল্যে অপারেশন

ঢাকা: ঢাকার উত্তরার আব্দুল্লাহপুরের আইচি মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে দেশের গরিব জনপদের ঠোঁট ও তালু কাটা শিশুদের সুন্দর হাসি, সুন্দর মুখ ফেরানোর জন্য বিনামূল্যে অপারেশনের আয়োজন করা হয়েছে। 

শনিবার (১০ নভেম্বর) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 

যুক্তরাষ্ট্রের রডগেজ ইউনিভার্সিটির বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান ম্যাক্রোফেসিয়াল সার্জন ডা. শহীদ আজিজের নেতৃত্বে ২১ সদস্যের মার্কিন চিকিৎসক দল ১১ নভেম্বর (শনিবার) থেকে বাছাই প্রক্রিয়া শুরু করবেন।

১২ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত বাছাইকৃতদের অস্ত্রোপচার করা হবে। দেশের যেকোনো এলাকার রোগীদের সরাসরি ১১ তারিখের মধ্যে হাসপাতালে স্ক্রিনিং পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে। 

অপারেশনের সবধরনের পরীক্ষা ও ওষুধ বিনামূল্যে দেওয়া হবে। 

এ কর্মসূচি চলাকালীন দেশের চিকিৎসকদের দক্ষতার জন্য ট্রেনিং, সেমিনার ও সিম্পোজিয়াম কর্মসূচি চলবে। একই সঙ্গে ১১ নভেম্বর বেলা ১২টায় গণমাধ্যম কর্মীদের জন্য সংবাদ সম্মেলন ও ১৬ নভেম্বর সাফল্যের চিত্র তুলে ধরতে সংবাদ সম্মেলনের ব্যবস্থা করা হয়েছে। 

গত তিন বছর ধরে এ মেডিকেল কলেজ দেশের প্রায় তিন শতাধিক ঠোঁট-তালুকাটা শিশুর বিনামূল্যে অপারেশন করেছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
এপি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14