ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
bangla news

মনপুরা কলেজে মোনালিসা ওমেন্স ক্লাবের জরুরি প্যাড কর্নার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ৪:১৩:৫০ পিএম
মনপুরা কলেজে মোনালিসা ওমেন্স ক্লাবের ক্যাম্পেইন-ছবি-ডি এইচ বাদল

মনপুরা কলেজে মোনালিসা ওমেন্স ক্লাবের ক্যাম্পেইন-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: রাজধানীর উত্তর বাড্ডার মনপুরা কলেজে ছাত্রীদের জন্য ‘জরুরি প্যাড কর্নার’ করে দিয়েছে মোনালিসা ওমেন্স ক্লাব। ফলে কলেজে থাকাকালীন হঠাৎ পিরিয়ড শুরু হলে আর সমস্যায় পড়তে হবে না। এখান থেকেই কম মূল্যে মোনালিসা স্যানেটারি ন্যাপকিন কিনতে পারবে ছাত্রীরা।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে মনপুরা কলেজে ‘নারীর স্বাস্থ্য কথন, মেয়েদের মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা’ শীর্ষক ক্যাম্পেইনে একথা জানানো হয়।

সচেতনতামূলক ক্যাম্পেইনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসক ডা. ফারিহা হৃদি বলেন, মেয়েদের পিরিয়ড একটা প্রাকৃতিক বিষয়। প্রতিটা মেয়ের জীবনে যখন সেই সময়টা শুরু হয়, তখন স্বাভাবিকভাবে তারা বুঝতে পারে না, তখন কী করণীয়। এই বিষয়ে মেয়েদের সচেতন করার দায়িত্ব মায়ের। একজন মা-ই পারেন মেয়েকে অনেক রোগ থেকে বাচাঁতে।

তিনি বলেন, পিরিয়ডের সময় অপরিষ্কার কাপড়, তুলা কিংবা টিস্যু ব্যবহার ঠিক নয়। এসব ব্যবহারে মারাত্মক স্বাস্থ্যঝুঁকি রয়েছে। আশঙ্কা রয়েছে জরায়ু ক্যান্সারের মতো রোগের। মেয়েরা যখন প্রাপ্তবয়স্ক হতে থাকে তখন থেকেই পিরিয়ডের সময় কী করা উচিত তা নিয়ে সচেতন করতে হবে। বিষয়টি নিয়ে সংকোচ বোধ করলে চলবে না।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের হাইজিন পণ্যের  সেলস ম্যানেজার এনায়েত হোসাইন খান, এরিয়া সেলস ম্যানেজার সালাউদ্দিন তালুকদার প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানে উপস্থিত ছাত্রীদের মধ্যে মোনালিসা স্যানেটারি ন্যাপকিন সামগ্রী বিনামূল্যে বিতরণ করা হয়। মোনালিসা ওমেন্স ক্লাব মেয়েদের স্বাস্থ্য সচেতনতা বাড়াতে বাংলাদেশে কাজ করে যাচ্ছে বলে জানান আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
টিএম/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14