[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

অনিয়মে ভাগ্যকূল মিষ্টান্নসহ ৬ প্রতিষ্ঠানের জরিমানা

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৭ ৬:২৩:৪২ পিএম
জাহিদ হাসান বেকারিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান। ছবি: জিএম মুজিবুর

জাহিদ হাসান বেকারিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীতে বিভিন্ন অনিয়মের কারণে ভাগ্যকূল মিষ্টান্ন ভাণ্ডারসহ ছয়টি প্রতিষ্ঠানকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৭ নভেম্বর) বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাফরুল থানাধীন কচুক্ষেত ও ইব্রাহিমপুর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয় প্রতিষ্ঠানগুলোকে।

জরিমানাগ্রস্ত ছয়টি প্রতিষ্ঠান হলো- ভাগ্যকূল মিষ্টান্ন ভাণ্ডার (৭০ হাজার টাকা জরিমানা), জাহান অ্যান্ড কনফেকশনারি (২০ হাজার টাকা), নিউ রয়েল বেকারি অ্যান্ড কনফেকশনারি (৫০ হাজার টাকা), হারুন এন্টারপ্রাইজ (১৫ হাজার টাকা), জাহিদ হাসান বেকারি (৩০ হাজার টাকা), মিথিলা ফুড (৩০ হাজার টাকা জরিমানা)। সবমিলিয়ে প্রতিষ্ঠান ছয়টির কাছ থেকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জাহিদ হাসান বেকারিতে খাবার তৈরি চলছে। ছবি: জিএম মুজিবুরঅভিযানে নেতৃত্ব দেওয়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা বাংলানিউজকে বলেন, আইন অনুযায়ী পণ্যের মোড়ক আবদ্ধভাবে বিক্রয় করা এবং মোড়কের গায়ে সংশ্লিষ্ট পণ্যের পরিমাপ, উৎপাদন, ব্যবহারবিধি, সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য, উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ সুস্পষ্টভাবে লেখা বাধ্যতামূলক থাকলেও তারা তা না মানার কারণে এই জরিমানা করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) একজন এসআইয়ের নেতৃত্বে সাত পুলিশ সদস্যের একটি টিম।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৮
জিএমএম/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache