[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
bangla news

জরুরি প্রসূতি সেবায় শ্রেষ্ঠ হবিগঞ্জ সদর হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৪ ৮:৪৩:০৭ পিএম
জরুরি প্রসূতি সেবায় শ্রেষ্ঠ হবিগঞ্জ সদর হাসপাতাল

জরুরি প্রসূতি সেবায় শ্রেষ্ঠ হবিগঞ্জ সদর হাসপাতাল

হবিগঞ্জ: জরুরি প্রসূতি সেবায় সারাদেশে ১ম স্থান অর্জন করেছে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল। এ উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষকে পুরস্কৃত করা হয়েছে।

রোববার (৪ নভেম্বর) দুপুরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে তত্ত্বাবধায়ক রতীন্দ্র চন্দ্র দেবের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট মো. আবু জাহির।

এর আগে গত ২৩ অক্টোবর হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক রতীন্দ্র চন্দ্র দেবের পক্ষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন সিভিল সার্জন ডা. সুচীন্ত চৌধুরী। পরে রোববার হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে অনুষ্ঠানিকভাবে এই ক্রেস্ট হস্তান্তর করা হয়।

এ সময় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. সুচীন্ত চৌধুরী, হবিগঞ্জের সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শাবান মিয়াসহ অন্যরা। 

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক বাংলানিউজকে জানান, জরুরি ভিত্তিতে নরমাল এবং সিজারিয়ান অপারেশনের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের লোকজনকে সেবা দেওয়ার স্বীকৃতি স্বরূপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ পুরস্কার দিয়েছে।

তিনি আরো জানান, গত এক বছরে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ৩ হাজার ৪২৫ জন প্রসূতির নরমাল এবং ৩০৮ জনের সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারি সম্পন্ন হয়েছে। যা সারাদেশের যেকোন হাসপাতালের চেয়ে বেশি।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৮
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache