ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বিশ্ব সোরিয়াসিস দিবসে বিএসএমএমইউতে র‌্যালি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
বিশ্ব সোরিয়াসিস দিবসে বিএসএমএমইউতে র‌্যালি বিশ্ব সোরিয়াসিস দিবসে বিএসএমএমইউতে র‌্যালি-ছবি-বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চর্ম ও যৌনরোগ বিভাগের উদ্যোগে বিশ্ব সোরিয়াসিস দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

‘সোরিয়াসিসকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে চিকিৎসা করুন’ প্রতিপাদ্য নিয়ে সোমবার (২৯ অক্টোবর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ব্লকের সামনে বটতলা থেকে র‌্যালিটি বের হয়।

প্রধান অতিথি ও সভাপতি হিসেবে র‌্যালির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের চর্ম ও যৌনরোগ বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, বাংলাদেশ ডার্মাটোলজিক্যাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম প্রমুখ।  

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, বাংলাদেশে চর্মরোগে আক্রান্ত রোগীদের মধ্যে ৭ শতাংশ সোরিয়াসিসে আক্রান্ত। সোরিয়াসিস একটি জটিল চর্মরোগ। এতে শুধু ত্বকই আক্রান্ত হয় না, শরীরের অস্থির বিভিন্ন জয়েন্টও আক্রান্ত হয়। সোরিয়াসিসের ভুল চিকিৎসা হলে এই রোগ সমস্ত শরীরে ছড়িয়ে পড়তে পারে। তাই সোরিয়াসিসের সঠিক, বৈজ্ঞানিক আধুনিক চিকিৎসা নিশ্চিত করা জরুরি।  

তিনি বলেন, সঠিক চিকিৎসার মাধ্যমে সোরিয়াসিসে আক্রান্ত রোগীদের কর্মক্ষম, সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরিয়ে নেওয়া সম্ভব। তাই সোরিয়াসিসকে অবহেলা না করে দ্রুত বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শসহ চিকিৎসাসেবা নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।