ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

যমুনার পাড়ে হাসপাতালের বেডসহ ২ রোগী!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৮
যমুনার পাড়ে হাসপাতালের বেডসহ ২ রোগী! হাসপাতালের বেড ও চাদরসহ শহর রক্ষা বাঁধের উপর দুই নারী রোগী। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের বেড ও চাদরসহ অজ্ঞাতপরিচয়ে দুই নারী রোগীকে শহর রক্ষা বাঁধের উপর ফেলে রাখার ঘটনা ঘটেছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় যমুনা নদীর তীরে শহর রক্ষা বাঁধের উপরে মৃত্যুপথযাত্রী ওই দুই রোগীকে উদ্ধার করা হয়। পরে তাদের আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা বলছেন, দুপুরের দিকে মানসিক ভারসাম্যহীন দুই রোগীকে নদী তীরে রেখে যায়। তাদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের বেডে শুয়ে সাদা চাদর গায়ে থাকতে দেখা যায়। তবে রোগী দুইজন অচেতন হওয়ায় তাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।  

স্থানীয় জহুরুল ইসলাম মন্ডল বাংলানিউজকে বলেন, দুইজনের অবস্থাই খুব খারাপ। তাদের একজনের বয়স আনুমানিক ৫০ আর আরেকজনের ৩০ হবে। একজনের একটি পায়ে পচন ধরেছে। মানসিক ভারসাম্যহীন দুই রোগী ব্যথায় কাতরাচ্ছিলেন। তাই তাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।  

পরে স্থানীয় থানায় খবর দেওয়া হয় বলে জানান তিনি।  শহরের মিষ্টি ব্যবসায়ী হায়দার আলী খান বলেন, দুই রোগীর কোনো পরিচয় জানা যায়নি। ঘটনাটি মর্মান্তিক।  

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. ফরিদুল ইসলাম বলেন, ‘কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা নেই। তবে খবর পেয়ে অ্যাম্বুলেন্স পাঠিয়ে ওই রোগীদের হাসপাতালে আনার ব্যবস্থা করা হয়েছে। ’ 

এ ঘটনায় কারা জড়িত তাদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।  

বিষয়টি নিশ্চিত করে সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পুলিশের তত্ত্বাবধানে সন্ধ্যা সোয়া ৭টার দিকে দু’জনকে আবারও হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি সমাজসেবা কার্যালয় ও আঞ্জুমান মফিদুল ইসলামসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে অসুস্থদের চিকিৎসা ও শেল্টারের ব্যবস্থা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
জিপি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।