ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ সভায় বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ছবি: বাংলানিউজ

রাজশাহী: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ কথা জানান। হাসপাতালের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশের সর্বক্ষেত্রে আমরা স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছি। আগে নার্সের সংকট ছিলো। গত কয়েক বছরে ১০ থেকে ১৫ হাজার নার্স আমরা নিয়োগ দিয়েছি। উপজেলা পর্যায়ে কিছু চিকিৎসক সংকট আছে। আগামী জাতীয় নির্বাচনের আগেই আমরা ১০ হাজার চিকিৎসক নিয়োগ দিতে পারবো। এ নিয়োগ সম্পন্ন করে আমরা সমস্যার সমাধান করবো।  

তিনি বলেন, বাংলাদেশে প্রায় ১৬ হাজার কমিউনিটি ক্লিনিক চলছে। হাজারেরও বেশি মডেল ক্লিনিক হয়েছে। সেখানে গরিব মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত হয়। আমরা এটা করেছি। আমরা ১০ লাখ রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছি। তাদের সন্তানদের পোলিও খাইয়েছি, টিকা দিয়েছি। এটা চাট্টিখানি কথা নয়। দেশের স্বাস্থ্যসেবা এখন একটা মডেল হয়ে দাঁড়িয়েছে।

মন্ত্রী সেবার মানসিকতায় চিকিৎসকদের কাজ করার আহ্বান জানিয়ে হাসপাতালের উন্নয়নে নানা প্রতিশ্রুতি দেন। এর মধ্যে ঘোষণা দেন হাসপাতালের চারতলা একটি ভবনকে ১০ তলায় উন্নীত করার।  

এছাড়া তিনি সন্ধানীর রামেক হাসপাতাল ইউনিটকে একটি অ্যাম্বুলেন্স দেওয়ারও ঘোষণা দেন। ঢাকায় গিয়ে এ অ্যাম্বুলেন্স নিয়ে আসার জন্য তিনি সন্ধানীর সদস্যদের বলেন।

সভায় অন্যদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বক্তব্য দেন।  

উপস্থিত ছিলেন- সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আখতার জাহান, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মাসুম হাবিব।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।