bangla news

সম্মানসূচক ফেলোশিপ পেলেন বিএসএমএমইউ উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৭ ৭:৩২:২০ এএম
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া

ঢাকা: দীর্ঘদিন ধরে দেশে ও বিদেশে নিউরোসার্জারি বিষয়ক চিকিৎসাসেবা, গবেষণা ও শিক্ষকতায় অসামান্য অবদান রেখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। 

এর ভিত্তিতে লন্ডনের রয়েল কলেজ অফ ফিজিশিয়ান্স কর্তৃক সম্মানসূচক ফেলোশিপ লাভ করেছেন তিনি।
 
শনিবার (৬ অক্টোবর) রয়েল কলেজ অফ ফিজিশিয়ান্সের প্রেসিডেন্ট ডা. আন্দ্রে গুড্ডার্ড,  এফআরসিপি ইমেইলে কনক কান্তি বড়ুয়ার ফেলো নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ।
 
এই পত্রে, আগামী বছরের জুলাই অথবা সেপ্টেম্বরে রয়েল কলেজ অফ ফিজিশিয়ান্সের ফেলোশিপ গ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াকে অনুরোধ করা হয়েছে।       
 
উল্লেখ্য, দেশের এই নিউরোসার্জন চলতি বছরের ২৪ মার্চে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। তিনি বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স এন্ড সার্জন্সের (বিসিপিএস) সভাপতি  এবং বিএসএমএমইউ’র সার্জারি অনুষদের ডীন ও নিউরোসার্জারি বিভাগের সাবেক চেয়ারম্যান।
 
ছাত্রজীবন থেকেই অত্যন্ত মেধাবী অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ১৯৭৭ সালের এপ্রিল মাসে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। 
যুক্তরাষ্ট্র থেকে এফসিপিএস ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।


দেশের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখা এই শিক্ষকের ৪৭ টিরও বেশি গবেষণা প্রবন্ধ, নিবন্ধ দেশি-বিদেশি ও আন্তর্জাতিক নিউরোসার্জিকাল জার্নালে প্রকাশিত হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
এমএএম/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-07 07:32:20