[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

মেডিকেল ভর্তি পরীক্ষা হবে নিশ্ছিদ্র নিরাপত্তায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১২ ৮:০১:৩৬ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: প্রতিবারের মতো এবারও এমবিবিএস ভর্তি পরীক্ষা কঠোর ও নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।  

বুধবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে আসন্ন এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসা শিক্ষার মান এগিয়ে নিতে কোনো আপোস করা হবে না। প্রকৃত মেধাবীরাই মেডিকেল কলেজগুলোতে ভর্তির সুযোগ পাবেন। এ লক্ষ্যে এখন থেকেই সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা বিভাগকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 
  
তিনি আরও বলেন, পহেলা সেপ্টেম্বর থেকে দেশের সকল মেডিকেল ভর্তি কোচিং সেন্টার বন্ধ হলেও এগুলোর আশেপাশের এলাকায় নজরদারি বাড়াতে হবে। যাতে কোনো অপ-তৎপরতার সুযোগ না থাকে। 

প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে তিনি বলেন, প্রশ্নপত্র তৈরি, ছাপানো, বিতরণসহ সকল পর্যায়ে স্বাস্থ্য অধিদফতর থেকে ডিজিটাল ট্র্যাকিংয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে। যেন কোনোভাবেই এ প্রক্রিয়াগুলোর মধ্যে প্রশ্নপত্র ফাঁসের সুযোগ তৈরি না হয়। গত কয়েক বছরের মতো এবারও প্রশ্নপত্র ফাঁসের কোনো প্রশ্নই আসবে না। তারপরও ভুয়া প্রশ্নপত্র বাণিজ্য বা গুজব প্রতিরোধে সকলকে তৎপর থাকতে হবে। বিশেষ করে ভুয়া অনলাইন পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর নজরদারি জোরদার করতে হবে।

পরীক্ষার দিন সকাল সাড়ে নয়টার পর পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের প্রবেশ বন্ধ করে দেওয়া হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ৫ অক্টোবর দেশের ১৯ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

সভায় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমডিসি’র পরিচালক অধ্যাপক ডা. সহিদুল্লা, অধ্যাপক ডা. মাহমুদ হাসান, ওভারসাইট কমিটির সদস্য কলামিস্ট সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, প্রথম আলোর যুগ্ম সম্পাদক আবদুল কাইয়ুম, গাজী মিডিয়ার চীফ এডিটর ইশতিয়াক রেজাসহ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর, আইন-শৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্দ্ধতন কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এমএএম/এএইচ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa