ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কর্মক্ষেত্রে বাড়ছে মেডিকেল টেকনোলজিস্টদের সুযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
কর্মক্ষেত্রে বাড়ছে মেডিকেল টেকনোলজিস্টদের সুযোগ

ঢাকা: ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) ও মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) থেকে ডিগ্রিপ্রাপ্তদের সরকারি চাকরির সুযোগ বাড়ানোর উদ্যোগ নিতে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

এ লক্ষ্যে সারাদেশের সরকারি হাসপাতালগুলোতে শূন্য পদে মেডিকেল টেকনোলজিস্টস নিয়োগ প্রক্রিয়া দ্রুত শুরুর জন্য তিনি নির্দেশ দেন। পাশাপাশি তৃতীয় ও চতুর্থ শ্রেণীর জনবলের শূন্যতা পূরণ প্রক্রিয়া ত্বরান্বিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

রোববার (০৯ সেপ্টেম্বর) সচিবালয়ে আইএইচটি এবং ম্যাটস’র মানোন্নয়ন সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে তিনি এ নির্দেশ দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের হাসপাতালগুলোতে এখন চিকিৎসক সংকট নেই বললেই চলে। কিন্তু মেডিকেল টেকনোলজিস্টের সংকট সার্বিক চিকিৎসা ব্যবস্থার উপর বিরূপ প্রভাব ফেলে। এজন্য এ অপ্রতুলতা দূর করতে দ্রুত শূন্যপদগুলো পূরণ করতে হবে।

এ সময় সরকারি আইএইচটি ও ম্যাটস প্রতিষ্ঠানগুলোকে আরো শক্তিশালী করার উদ্যোগ নিতে সংশ্লিষ্টদেরকে নির্দেশ দেন মন্ত্রী। পাশাপাশি বেসরকারি আইএইচটি ও ম্যাটসগুলোকেও মানোন্নয়নের তাগিদ দেন।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৮
এমএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।