ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সাভারে বেসরকারি হাসপাতালে অভিযান, সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৮
সাভারে বেসরকারি হাসপাতালে অভিযান, সিলগালা

ঢাকা (সাভার): সাভারে বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‌্যাব। ওষুধ প্রশাসন অধিদপ্তর, স্বাস্থ্য অধিদপ্তর এবং র‌্যাব-৪ এর যৌথ সমন্বয়ে দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে শনিবার (০১ সেপ্টেম্বর) দুপুরে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার গণি জেনারেল হাসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন অনিয়মে সিলগালা করা হয়। অভিযোগের মধ্যে রয়েছে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, হাসপাতালের লাইন্সেস এবং প্রয়োজনীয় যন্ত্রপাতি ছাড়াই রিপোর্ট দেওয়া।

এরপর পাশ্ববর্তী মেসার্স অনন্যা এন্টারপ্রাইজ অ্যান্ড মেডিসিন কর্নারে অভিযান পরিচালনা করা হয়। এখানেও মেয়াদোত্তীর্ণ এবং নকল ওষুধ রাখায় প্রতিষ্ঠানটিকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

পরবর্তীতে বিকেলে পলাশবাড়ি এলাকার হাবিব ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে অনিয়ম, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চিকিৎসা সেবা দেওয়ার অভিযোগে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।  
র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, হাসপাতালে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, লাইন্সেস এবং প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় গণি জেনারেল হাসপাতালটি সিলগালাসহ চার লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

স্বাস্থ্য অধিদপ্তর ও ওষুধ প্রশাসন অধিদপ্তর এবং র‌্যাব-৪ এর যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন, র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর আব্দুল হাকিম, ওষুধ প্রশাসন অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মুহিদ ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল অফিসার ডা. দেওয়ান মেহেদী হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।